ksrm

আন্তর্জাতিক সময়পশ্চিমবঙ্গে রাজনীতির ট্রাম্পকার্ড হবে এনআরসি

সময় সংবাদ

fb tw
somoy
২০২১ সালের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে প্রধান ইস্যু হবে এনআরসি, এমন মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ।
তিনি বলেন, মমতা নিজের ভোটের রাজনীতির জন্য নাগরিক তালিকার বিরোধিতা করছেন।
এদিকে, আসামের নাগরিক তালিকায় ভুল থাকার দায়ে রাজ্যের এন.আর.সির সমন্বয়ক প্রতীক হাজেলাকে বদলি করার পর; তালিকা প্রণয়নে ব্যয় হওয়া অর্থের হিসেব চেয়েছে বিজেপি।
প্রায় ১৯ লাখ বাসিন্দা বাদ পড়ায় ভারতের আসামে নাগরিকত্ব সংকট কাটেনি। এর মধ্যেই আচমকা রাজ্যটির এনআরসির সমন্বয়ক প্রতীক হাজেলাকে মধ্যপ্রদেশে বদলি করা হয়েছে।
ক্ষমতাসীন দল বিজেপি তার বিরুদ্ধে অসন্তুষ্ট হওয়ার পর সুপ্রিম কোর্ট এ নির্দেশ দিলো। আসাম বিজেপির সভাপতি রঞ্জিত কুমার দাস জানান, এনআরসি করতে খরচ হওয়া ১ হাজার ৬শ কোটি রুপির হিসেব দিতে হবে তাকে। অর্থের হিসেব বুঝিয়ে দিলেই কেবল তার বদলির আদেশ কার্যকর হওয়া উচিত।
আসাম এনঅআরসির সাবেক সমন্বয়ক প্রতীক হাজেলা বলেন, আমাকে আদালত নিয়োগ দিয়েছিলো। আমার টিমে ৫০ হাজার কর্মী ছিলেন। আমার যা বলার, আমি আদালতে জানিয়েছি। তারা আমায় ডেপুটেশনে মধ্যপ্রদেশে বদলি করেছে।
এ অবস্থায় আগামী কয়েকদিনের মধ্যে পশ্চিমবঙ্গে এনআরসি চালু করার সুযোগ না পেলে ২০২১ সালে ক্ষমতায় এসে তা কার্যকর করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
অমিত শাহ বলেন, যখন অনুপ্রবেশকারীরা কমিউনিস্টদের ভোট দিতো তখন মমতা বন্দ্যোপাধ্যায় অনুপ্রবেশকারীদের বিরোধিতা করেছেন। আর এখন ভোটের লোভে তিনি তাদের পক্ষ নিচ্ছেন! শরণার্থীদেরও উসকে দিচ্ছেন। তবে স্পষ্ট করতে চাই, কোনো শরণার্থী বাদ যাবেন না, কিন্তু কোনো অনুপ্রবেশকারী থাকবেন না।
এদিকে, এনআরসি'র বিপক্ষে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রতিবাদ অব্যাহত রয়েছে। তবে আরএসএসের সাধারণ সম্পাদক সুরেশ যোশী, দ্রুতই সারা ভারতে এনআরসি চালু করতে জোর দিয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop