ksrm

বিনোদনের সময়শিল্পী সমিতির সুষ্ঠু নির্বাচন দাবি দুই সভাপতি প্রার্থীর

মহিব আল হাসান

fb tw
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন নিরপেক্ষ করার দাবি জানিয়েছেন সভাপতি প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। নির্বাচনে প্রচারণার জন্য বিএফডিসিতে প্রচারণার পাশাপাশি মিছিলও করেছেন এ অভিনেত্রী। এদিকে বিদায়ী কমিটির সভাপতি প্রার্থী মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক প্রার্থী জায়েদ খানও এফডিসি চত্বরে নিজেদের কর্মীদের নিয়ে প্রচারণা চালিয়েছেন। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় জরুরি এক সংবাদ সম্মেলন করেন মিশা-জায়েদ প্যানেল। অন্যদিকে বিদায়ী কমিটির বিরুদ্ধে বেশকিছু অভিযোগ এনেছেন কার্যকরী পরিষদের সদস্য অভিনেত্রী নাসরিন।
২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। ইতিমধ্যে নির্বাচন নিয়ে সিনেমাপাড়ায় প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এবারের নির্বাচনে দুটি প্যানেল নির্বাচন করার কথা থাকলেও শেষ মুহূর্তে একটি পূর্ণাঙ্গ প্যানেল নির্বাচন করছেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে সভাপতি পদে লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী। বুধবার এফডিসিতে সন্ধ্যায় মিশা-জায়েদ প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী মৌসুমী নির্বাচনের প্রচারণার পাশাপাশি আনন্দ মিছিল করেছেন।
তবে বিদায়ী কমিটির বিরুদ্ধে দুর্নীতিসহ বেশ কিছু অনিয়মের অভিযোগ এনে বর্তমান কমিটির ৬ জন এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না। আর বিদায়ী কমিটি থেকে পদত্যাগ করা চিত্রনায়িকা মৌসুমী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করলেও চাপের মুখে নির্বাচনে অংশ নিচ্ছেন না মৌসুমীর প্যানেলের আর কেউ।
নায়িকা মৌসুমী বলেন, ভোটারদের সাহসেই সভাপতি পদে একাই লড়ছেন তিনি। নির্বাচিত হলে সকল শিল্পীদের উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি জানিয়ে এই চিত্রনায়িকা বলেন, আগের কমিটির কার্যক্রম নিয়ে হতাশ সাধারণ শিল্পীরা।
নির্বাচন নিয়ে স্বতন্ত্র সভাপতি প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী বলেন, আমার প্যানেল যেহেতু হচ্ছিল না। তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি। আমার ভোটার ভাই বোনদের জন্য আমি নির্বাচন করছি। তাদের অনুরোধে নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচন যেন সুষ্ঠু হয় সে বিষয়টি দেখতে হবে। 
শিল্পী সমিতি নির্বাচনে সভাপতি প্রার্থী মিশা সওদাগর বলেন, আমরা নিয়ম শৃঙ্খলা মেনে গণসংযোগ করছি। নির্বাচন কমিশনারের নির্দেশে আমরা দুটো পোস্টার লাগিয়েছি। অপজিট পার্টি এটা মানেননি। আপনারা কিছু হলে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। অযথা গুঞ্জনে কান দিবেন না। নির্বাচন সুষ্ঠু স্বাভাবিক হবে।
সার্বিক অবস্থা বিবেচনায় নির্বাচন নিজের জন্য ক্ষতিকর হতে পারে বলেও মনে করেন মৌসুমী। কারো নাম প্রকাশ না করলেও নিজের পক্ষে প্রচারণা চালাতে বাধা দেয়া হচ্ছে বলেও অভিযোগ তার।
চিত্রনায়িকা মৌসুমী আরও বলেন, আমার নির্বাচনে কোনো চাওয়া নেই। আমার একটাই চাওয়া, বাদ পড়া ১৮১ জনকে তাদের সদস্যপদ ফিরিয়ে দেওয়া হোক।
তবে সম্প্রতি সময়ে শিল্পী সমিতিতে ঘটে যাওয়া ঘটনা গণমাধ্যম অতিরঞ্জিত ভাবে প্রকাশ করেছে অভিযোগ করে বর্তমান সভাপতি মিশা সওদাগর বলেন এরই মধ্যে সব ধরনের অভিযোগের সমাধান হয়েছে।
মিশা সওদাগর বলেন, আমরা কাউকে বাদ দেই নি। আমরা ১৮১ জনকে বাদ দেই নি। সংখ্যাটা হবে ১৬১ জন। তাদেরকে সহযোগী সদস্য করা হয়েছে। আর এটা করেছেন আমাদের শ্রদ্ধেয় ফারুক ভাই, আলমগীর ভাই, ইলিয়াস কাঞ্চন ভাই।
চলচ্চিত্রের স্বার্থে মিশা-জায়েদ প্যানেলে কার্যনির্বাহী পরিষদে নির্বাচন করছেন আলেক জান্ডার বো। চলচ্চিত্রে সাংগাঠনিক কাজের মধ্য দিয়ে কাজ করে যেতে চান তিনি।
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের প্রার্থী আলেক জান্ডার বো বলেন, আমাদের উদ্দেশ্য একটাই। চলচ্চিত্র শিল্পীদের স্বার্থে। নির্বাচন একটা প্রক্রিয়া মাত্র। আশা করি আমাদের প্যানেল পাস করে বের হয়ে আসলে শিল্পীদের জন্য কাজ করবো।
ব্যবসার জন্য চলচ্চিত্রে সময় কম দেওয়া ও অ্যাকশন দৃশ্যের ছবি না পাওয়ায় চলচ্চিত্রে তাকে কম দেখা গেলেও নির্বাচিত হয়ে শিল্পীদের মধ্যে নিজেকে ছড়িয়ে দিতে চান আলেক জান্ডার বো। 
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে প্রার্থী নাসরিন বলেন, আমি যখন চলচ্চিত্রে এসেছি তখন আমি অনেককে পেয়েছি। আমার সিনিয়র যারা তারা এখানে এসে বসে থাকেন। তারা আমাকে সালাম দেন। আমি কষ্ট পেতাম। আমি মূলত তাদের জন্য নির্বাচন করছি। 
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনে আন্তর্জাতিক সম্পাদক পদে নির্বাচন করছেন চিত্রনায়ক ইমন।
তিনি বলেন, শিল্পীদের একটি প্ল্যাটফর্ম তৈরি করার উদ্দেশ্যে নির্বাচন করছি। দেশের বাইরের চলচ্চিত্রের দিকে তাকিয়ে নির্বাচনে মিশা-জায়েদ প্যানেলে লড়ছি। কোন কারণ নেই নির্বাচন করার। আমি আন্তর্জাতিক কাজ করার জন্য নির্বাচন করছি।
কমেডিয়ান চিকন আলী কার্য নির্বাহী পরিষদে সর্বকনিষ্ঠ প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন। তিনি বলেন, সারা পৃথিবীতে শিল্পীদের একটা ওয়েবসাইট থাকে যা আমাদের নেই। সেই বিষয়টি বিবেচনা করেই নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।
কার্যনির্বাহী পরিষদ (স্বতন্ত্র প্রার্থী) কমেডিয়ান চিকন আলী বলেন, সমিতির নির্বাচনে নির্বাচিত হয়ে সাংগাঠনিক ভাবেই এই ওয়েবসাইট বানানোর পাশাপাশি সকল শিল্পীদের পাশে দাঁড়াতে চান তিনি।
এদিকে ১৫ অক্টোবর বিকালে নির্বাচন স্থগিত চেয়ে আইনি নোটিশ দিয়েছে সমিতির দুই সাবেক সদস্য। আগের কমিটির বিরুদ্ধে ৯টি অভিযোগ করে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে সিদ্ধান্ত নেয়া না হলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলেও জানান তারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop