ksrm

মহানগর সময়ঢাবিতে ছাত্রদল নেতাকর্মীর ওপর ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

সময় সংবাদ

fb tw
ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে থাকা ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া হয়েছে- এমন অভিযোগের ভিত্তিতে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছেন ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।
রোববার (২০ অক্টোবর) বেলা পৌনে একটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে। এ হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন বলে ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে।
হামলার দায় স্বীকার করে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায়’ উদ্বুদ্ধ হয়ে হামলা নয়, তাদের (ছাত্রদল নেতাকর্মীদের) প্রতিহত করা হয়েছে।
ঢাবির মধুর ক্যান্টিন ও আইবিএ ভবনের গেইটের সামনে হামলার শিকার হন ছাত্রদলের নেতা-কর্মীরা। আহতরা হলেন: ছাত্রদলের সদ্য সাবেক সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান, জিয়া হলের যুগ্ম আহ্বায়ক শাহাজাহান শাওন, তারেক হাসান মামুন, বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক ওবায়দুল্লাহ নাঈম ও সূর্যসেন হলের আহ্বায়ক কমিটির সদস্য মাহফুজুর রহমান চৌধুরী। চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নেয়া হয়।
হামলার সময় ছাত্রদলের নারীকর্মী সুলতানা জেসমিন জুঁই, কানেতা ইয়া লামলাম ও মানসুরা আলমকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ করেছেন তারা।
ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা বলেন, সংগঠনের সাধারণ সম্পাদকের যে ফেসবুক অ্যাকাউন্টের স্ক্রিনশট ছড়ানো হয়েছে, তা ভুয়া। কারণ, তার আইডি হ্যাক করা হয়েছে। বিষয়টি পরিষ্কার করতে আজ বেলা সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলন করা হয়েছে ছাত্রদলের পক্ষ থেকে। সংবাদ সম্মেলন শেষে মধুর ক্যানটিনে গিয়ে বসেন ছাত্রদলের নেতা-কর্মীরা। সেখানে মুক্তিযুদ্ধ মঞ্চের একটি সংবাদ সম্মেলন চলছিল।
এ সময় তারা ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামলের নামের একটি ফেসবুক আইডির মন্তব্যের জেরে ঢাবিতে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষণা করেন। শ্যামলের নামের ওই ফেসবুক আইডি থেকে বাংলাদেশে ‘পঁচাত্তরের পুনরাবৃত্তি’ ঘটানোর হুমকি দেয়া হয় বলে মুক্তিযুদ্ধ মঞ্চের অভিযোগ।
সংবাদ সম্মেলন শেষ হতেই মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এবং সাধারণ সম্পাদক মো. আল মামুনের নেতৃত্বে মধুর ক্যান্টিনে থাকা ছাত্রদলের ১৫-২০ জন নেতাকর্মীকে বের করে দেন।
এরপর ক্যান্টিনের বাইরে থাকা ছাত্রলীগের নেতা-কর্মীরাসহ মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর, এমন অভিযোগ করেন তারা। হামলাকারীদের মধ্যে ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আমিনুল ইসলাম বুলবুল, মঞ্চের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক উপসম্পাদক আল মামুন, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের কয়েকজন অনুসারী।
এ হামলার দায় স্বীকার করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আমিনুল ইসলাম বুলবুল। তিনি বলেন, তাদের পূর্বসূরিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে আর তারা বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চায়। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করেছি। বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে আমরা কোনো ছাড় দেব না।
শনিবার (১৯ অক্টোবর) ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে থাকা একটি অ্যাকাউন্টের স্ক্রিনশট শেয়ার করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।
তবে ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, বর্তমানে ফেসবুকে তার কোনো অ্যাকাউন্ট নেই। সম্প্রতি ছাত্রদলের নেতৃত্বে আসার পর তার ও ছাত্রদল সভাপতি ফজলুর রহমানের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়। এ নিয়ে তারা থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেন। নিজেদের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কথা জানিয়ে ৫ অক্টোবর ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান ও ৭ অক্টোবর সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তেজগাঁও শিল্পাঞ্চল থানায় পৃথক জিডি করেন বলে জানান তারা।
এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীর বলেন, ঘটনাটি ঔদ্ধত্যপূর্ণ। জড়িত ব্যক্তিরা যে ছাত্রসংগঠনেরই হোক না কেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিন্নমত থাকতেই পারে। এটি সবাইকে মেনে নিতে হবে। ছাত্রদের কাছে থেকে ছাত্রসুলভ আচরণ আমাদের কাম্য।
তবে ছাত্রলীগ এই হামলার দায় নেবে না বলে সাংবাদিকদের জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চের উপর এই হামলার দায় দেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop