ksrm

মহানগর সময়‘ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার দায় ছাত্রলীগের নয়’

সময় সংবাদ

fb tw
ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধুর ক্যান্টিনের সামনে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা দায় ছাত্রলীগের নয় বলে জানিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।
রোববার (২০ অক্টোবর) ঢাবি ক্যাম্পাসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
এ সময় তিনি বলেন, হামলার যে ঘটনা তারা (ছাত্রদল) বলছে মধুর ক্যান্টিনে, এখানে আমি এবং আমার দলের সভাপতি আল নাহিখান খান জয় সেখানে উপস্থিত ছিলাম। সংবাদ সম্মেলন যেখানে হয় মুক্তিযুদ্ধ মঞ্চ একটি সংগঠন তারা তাদের কেন্দ্রীয় নেতাসহ সংবাদ সম্মলন করছিলেন। আর সংবাদ সম্মেলনের বিষয় ছিল গতকাল ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি আপডেট দিয়েছেন ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে ওঠো আরেকবার’। এটাকে কেন্দ্র করে তারা সংবাদ সম্মেলন আয়োজন করেছিলেন।
তিনি আরো জানান, সংবাদ সম্মেলন চলাকালীন সময়ে আমরা উপস্থিত ছিলাম মধুর ক্যান্টিনে। এটা চলার সময় ছাত্রদলের নেতাকর্মীরা এসে মেঝেতে বসে পড়েন। তারা যখন মেঝেতে বসে পড়েন তখনও সংবাদ সম্মেলন শেষ হয়নি, এ সময় মুক্তিযুদ্ধ মঞ্চ এর নেতাকর্মীরা বলেন, আমাদের সংবাদ সম্মেলন এখনো শেষ হয়নি। আর আমরা আপনাদের ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করছি, আপনারা চলে যান। তখন হাতাহাতি হয়, এ ঘটনা এখানে ঘটেছে।
সাংবাদিকদের তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ একটা আলাদা সংগঠন। মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল- যাকে ছাত্রলীগের বলে চালানো হচ্ছে, সে আগে ছাত্রলীগের পোস্টে ছিল এখন নেই, এটা অস্বীকার করার উপায় নেই। তবে মুক্তিযুদ্ধ মঞ্চে যাওয়ার সময় তিনি কেন্দ্রীয় কমিটিতে অব্যাহতিপত্র দিয়েছেন এবং প্রথমে যুগ্ম আহবায়ক ছিলেন এখন সভাপতি হয়েছেন ওই সংগঠনের। সুতরাং তিনি কিন্তু ছাত্রলীগের কেউ না। তার সাথে যে ছিল, মামুন সেও আগে ছিল। বর্তমানে ছাত্রলীগে তাদের কোনো পদ নেই। ছাত্রলীগের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হচ্ছে এটা পুরোপুরি ভিত্তিহীন বলেন মন্তব্য করেন তিনি।
লেখক আরো বলেন, কোনো  কিছু হলেই ছাত্রলীগের ওপর দোষ চাপানোর প্রবণতা আগেও ছিল এখানো আছে ছাত্রদলের।
ক্যাম্পাসে সহাবস্থানে বিষয়ে তিনি বলেন, এটা পরিষ্কার নিয়মিত ছাত্রদের হাতে যদি ছাত্র সংগঠন থাকে এবং বিশ্ববিদ্যালয়, বিভিন্ন ক্যাম্পাসে রাজনৈতিক পরিবেশ ঠিক রেখে তারা যদি রাজনীতি করতে পারে, আমাদের সঙ্গে থাকতে পারে, মানে সব ছাত্র সংগঠনের সঙ্গে থাকতে পারে তাহলে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু বিশৃঙ্খলাকারীদের আমরা ক্যাম্পাসে মেনে নেব না।    
এর আগে দুপুরে, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে থাকা ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া হয়েছে- এমন অভিযোগের ভিত্তিতে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।
বেলা পৌনে একটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে। এ হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন বলে ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে।
হামলার দায় স্বীকার করে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায়’ উদ্বুদ্ধ হয়ে হামলা নয় তাদের (ছাত্রদল নেতাকর্মীদের) প্রতিহত করা হয়েছে।
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop