ksrm

বিনোদনের সময়শিরোনামহীনের গান গাইতে পারবেন তুহিন

সময় সংবাদ

fb tw
somoy
দেশের জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীনের প্রধান ভোকাল ছিলেন কণ্ঠশিল্পী তানযীর তুহিন। কিন্তু নতুন দল গঠন করায় শিরোনামহীনে তিনি আর নেই। তবে তার গাওয়া জনপ্রিয় গানসহ মোট ৪৯টি গান রয়েছে শিরোনামহীনের অধীনেই। তানযীর তুহিন ইতোমধ্যে আভাস নামে নতুন ব্যান্ডদল গঠন করেছে। এ দলের হয়ে গাইছিলেন শিরোনামহীনে তার গাওয়া গানগুলোই। দলে না থাকায় গান গাইতে পারবে না এমনই দাবি করে মামলা হয় তুহিনের বিরুদ্ধে।
রোববার (২০ অক্টোবর) জানা গেলো ‘শিরোনামহীন’ এর ৪৯টি গান নিয়ে বিচারিক আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে শিরোনামহীনের সাবেক ভোকাল তুহিন এবং তার ব্যান্ড ‘আভাস’ ওই ৪৯টি গান গাইতে পারবে। তাতে আইনি কোনো বাধা নেই বলে জানান তুহিনের আইনজীবী মিজানুর রহমান।
আগস্ট মাসের ২৯ তারিখে শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ড নিম্ন আদালতে এই মামলা দায়ের করে।  
আইনজীবী মিজানুর রহমান জানান, শিরোনামহীনের পক্ষে ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান ৪৯টি গানের কপিরাইট দাবি করে মামলা করেছিলেন নিম্ন আদালতে। মামলার আবেদনের শুনানির পরিপ্রেক্ষিতে নিম্ন (বিচারিক) আদালত শিরোনামহীন ব্যান্ডের গান গাইতে পারবেন না বলে নিষেধাজ্ঞা দেন ব্যান্ডটির সাবেক ভোকাল জনপ্রিয় শিল্পী তুহিনের ওপর। আজ নিম্ন আদালতের ওই আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সঙ্গে সঙ্গে সাবেক ভোকাল ও জনপ্রিয় কন্ঠশিল্পী তুহিন ও তার ব্যান্ড ‘আভাস’ কেন গানগুলো গাইতে দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।
আইনজীবী সাংবাদিকদের আরও বলেন, এই আদেশের কারণে আগামী ছয় মাস ‘আভাস’ ব্যান্ড সেই ৪৯টি গান স্টেজে গাইতে পারবে এবং কপিরাইট এক্সারসাইজ করতে পারবে। এতে আর কোনো আইনি বাধা নেই। ছয় মাস পর আবার এই আদেশ রিভিউ হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop