ksrm

বাংলার সময়নারায়ণগঞ্জে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সময় সংবাদ

fb tw
somoy
নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় এক নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।
এ ঘটনায় রোববার (২০ অক্টোবর) দুপুরে পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দিলেও স্থানীয় প্রভাবশালী মহলের হুমকির কারণে পরবর্তীতে সেই অভিযোগ প্রত্যাহার করে নেয়া হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। 
মৃত্যু হওয়া নবজাতক শিশুটির বাবা মাসুম মিয়া জানান, গত বুধবার ডাক্তার মোস্তাফিজুর রহমানের মালিকানাধীন ফতুল্লা জেনারেল হাসপাতালে তার স্ত্রী পিংকির সিজার অপারেশনের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম হয়। তবে চিকিৎসকের অবহেলার কারণে নবজাতক শিশুটি জন্মের পর অসুস্থ থাকলেও সেখানে তার কোন সুচিকিৎসা হয়নি। পরে শিশুটির শারীরিক অবস্থার অবনতি ঘটলে তড়িঘড়ি করে শনিবার গভীর রাতে এখানকার চিকিৎসকরা প্রসূতি মাসহ নবজাতককে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বের করে দেন। পরে রোববার ভোরে রাজধানীর শিশু হাসপাতালে নেয়ার পথে নবজাতক শিশুটির মৃত্যু হয়।
তিনি আরো জানান, পরে এ ব্যাপারে তিনি তার স্ত্রীকে নিয়ে ফতুল্লা থানায় গিয়ে লিখিত অভিযোগ দিলেও স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে পড়ে ও হুমকির ভয়ে সেটি প্রত্যাহার করে নিয়েছেন। তবে কে বা কারা হুমকি দিয়েছে তাদের নাম প্রকাশ করতে তিনি অপারগতা প্রকাশ করেন।
ফতুল্লা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপক এম আর ক্যানন চিকিৎসকের অবহেলার অভিযোগ অস্বীকার করে জানান, চিকিৎিসকের কোনো অবহেলা ছিলো না। তবে শিশুটির অবস্থার অবনতি ঘটলে তাকে রেফার্ড করা হয়। পরে সে অন্য হাসপাতালে মারা গেছে।
এ ব্যাপারে ফতুল্লা মডেল থানা পুলিশের অফসিার-ইন-র্চাজ (ওসি) মো. আসলাম হোসেন বলেন, মৃত্যু হওয়া নবজাতক শিশুটির মরদেহ নিয়ে তার বাবা-মা থানায় এসে অভিযোগ দিয়েছিলেন। আমরা আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করলেও পরবর্তীতে তারা রাজি না হয়ে মৃত শিশুটিকে নিয়ে চলে যান। প্রভাবশালীদের হুমকির বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop