ksrm

বাংলার সময়ভোলায় হতাহতের ঘটনায় যা বলছে পুলিশ

সময় সংবাদ

fb tw
somoy
ভোলার বোরহানউদ্দিন থানা এলাকায় উপজেলা ঈদগাহ মাঠে পুলিশের সঙ্গে সাধারণ মানুষের হতাহতের ঘটনায় সমাবেদনা জানিয়েছে বাংলাদেশ পুলিশ। রোববার (২০ অক্টোবর) এ ঘটনায় যে কোন প্রকার বিভ্রান্তি এড়াতে প্রকৃত ঘটনা জনসম্মুখে তুলে ধরতে এক প্রেস রিলিজ দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স। 
ওই প্রেস রিলিজের বলা হয়, ভোলার বিপ্লব চন্দ্র বৈদ্য (২৫) নামে এক যুবক তার ফেসবুক আইডি হ্যাক হয়েছে দাবি করে ১৮ অক্টোবর রাতে বোরহানউদ্দিন থানায় একটি জিডি করেন। ওই থানায় থাকা অবস্থায় তার মোবইলে একটি কল আসে, সেখানে এক ব্যক্তি তার কাছে এ ঘটনায় চাঁদা দাবি করে। বিষয়টি তাৎক্ষণিকভাবে ওসিকে জানান বিপ্লব। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় চাঁদার দাবির ঘটনায় এক ফেসবুক হ্যাকারকে আটক করে পুলিশ। ওই হ্যাকারের দেওয়া তথ্যের ভিত্তিতে শরীফ এবং ইমন নামে দুই মুসলিম যুবককে যথাক্রমে পটুয়াখালী এবং বোরহানউদ্দিন থেকে আটক করে পুলিশ। 
প্রেস রিলিজে আরও বলা হয়, হ্যাক হওয়া ওই যুবকের ফেসবুকে কথিত এক কমেন্টের জেরে এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা উত্তেজিত হয়ে উঠে। পরে তারা ২০ অক্টোবর উপজেলায় প্রতিবাদ সভার ঘোষণা দেন।
এ ঘটনায় জেলা প্রশাসকসহ জেলার আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা মিলে বোরহানউদ্দিন থানায় স্থানীয় আলেমদের নিয়ে আলোচনা করেন। সেখানে তারা বিপ্লবকে আটক দেখান। এবং এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। পরে আলেমরা তাদের প্রতিবাদ সভা বাতিল করেন। 
প্রতিবাদ সভা বাতিল করা সত্ত্বেও কিছু লোক ২০ অক্টোবর উপজেলা ঈদগাহ মাঠে দলে দলে হাজির হতে থাকে। পরে এ ঘটনায় পুলিশও সতর্ক অবস্থানে যায়। এবং সেখানে পুলিশ উধ্বর্তন কর্মকর্তারা বক্তব্যও দেন। এবং এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তারপরও তারা তা মানেনি।
উল্লেখ্য, সম্প্রতি একটি ফেসবুক পোস্ট নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বিষয়টিকে কেন্দ্র করে রোববার (২০ অক্টোবর) সকালে ঈদগাহ মাঠে সমাবেশ করে সাধারণ মানুষ। সভা শেষে সেখান থেকে বিক্ষোভ মিছিল করেন তারা। অনুমতি না থাকায় তাতে বাধা দেয় পুলিশ। এ সময় বিক্ষোভকারীরা ইটপাটকেল নিক্ষেপ ও কয়েকটি বাড়ি ভাংচুর করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ প্রথমে টিয়ার গ্যাস ও পরে শট গানের গুলি ছোঁড়ে।
এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ৪ জন নিহত হন। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop