ksrm

খেলার সময়শেষ হলো বাংলাদেশে পল স্মলি অধ্যায়

সময় সংবাদ

fb tw
শেষ হলো বাংলাদেশে পল স্মলি অধ্যায়। ভুটান থেকে ফিরে চুক্তি নবায়ন করার কথা থাকলেও, শর্ত না মেলায় তা করছে না বাফুফে। স্মলির চাওয়া দীর্ঘমেয়াদে থাকার। কিন্তু বাফুফের বর্তমান কমিটির মেয়াদ আগামী এপ্রিল পর্যন্ত। যার কারণে আসন্ন নির্বাচনের আগে দীর্ঘমেয়াদী চুক্তিতে যেতে পারছে না ফেডারেশন। তাই দুই পক্ষের আলোচনার ভিত্তিতেই নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত। জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।
চুক্তিটা গেল জুলাইয়ে শেষ হয়ে গিয়েছিল। কথা ছিল ভুটানে অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপ শেষে চুক্তি নবায়ন করার। কিন্তু না বাফুফে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিল টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পদে পল স্মলির সঙ্গে চুক্তি নবায়ন করছে না অভিভাবক সংস্থাটি। বর্তমান কমিটির মেয়াদ আছে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত। সেই পর্যন্ত দায়িত্বে থাকার প্রস্তাব দেয়া হয়েছিল স্মলিকে। কিন্তু স্মলির চাওয়া দীর্ঘমেয়াদে থাকার। তাই দুই পক্ষের বৈঠক শেষে সমঝোতার ভিত্তিতে নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত।
মেয়েদের দলের দেখাশোনা ছাড়াও, পলের অধীনে গত তিন বছরে প্রায় সাড়ে তিনশ কোচ নতুন কোচ ডিগ্রি সম্পন্ন করেছে। জাতীয় দলের হেড কোচ জেমি ডে ছাড়াও দেশে এনে দিয়েছেন অনেক বিদেশী কোচিং স্টাফ। তাই তার অনুপস্থিতিটা দ্রুতই পূরণ হচ্ছে না বললেন বাফুফে বস।
তবে শোনা যাচ্ছে এশিয়ার ৩টি দেশ ও ইউরোপের একটি দেশ পলকে পেতে আগ্রহী। বাফুফেতে মাসে ১১ হাজার ডলার পেতেন তিনি। দল ভালো করায় তার দাবী ছিল বাড়তি অর্থের। যার যোগান দিতে পারেনি বাফুফে। তবে, অর্থের বিষয়টি অস্বীকার করলেন স্মলি।
স্মলি বলেন, বাংলাদেশে না থাকার দুইটি কারণ রয়েছে। প্রথমত আমি আমার ক্যারিয়ারে ভিন্ন কোনো দেশের হয়ে নতুন মাত্রা যোগ করতে চাই। দ্বিতীয়ত, ফুটবলে স্বল্পমেয়াদে ফল আনা সম্ভব নয়। তাই আমি দীর্ঘমেয়াদে থাকতে চেয়েছিলাম। এদেশে সুযোগ হলে আবারো কাজ করবো।
বাংলাদেশের বয়সভিত্তিক নারী ফুটবলের সাফল্যের অন্যতম কারিগরকে নভেম্বর থেকে হয়তো দেখা যাবে অন্য কোনো দেশের হয়ে কাজ করতে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop