ksrm

খেলার সময়টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি রোহিত শর্মার

সময় সংবাদ

fb tw
somoy
রাঁচি টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। এ ফরম্যাটে তার সর্বাধিক স্কোর এতদিন ছিল ১৭৭ রান। এই ইনিংসে তা টপকে ২১২ রানে থামলেন হিটম্যান। ভারতকে পৌঁছে দিলেন স্বস্তির স্কোরে। এই ইনিংসে একাধিক রেকর্ড ভাঙলেন হিটম্যান।
টেস্ট ও একদিনের ক্রিকেট, দুই ফরম্যাটেই ডাবল সেঞ্চুরি করে ফেললেন রোহিত। ক্রিকেট ইতিহাসে এমন কৃতিত্ব রয়েছে মাত্র তিন জনের। শচিন টেন্ডুলকর, বীরেন্দ্র শেহবাগ ও ক্রিস গেইলের। এই তালিকায় চতুর্থ ক্রিকেটার হলেন রোহিত শর্মা।
রাঁচির আগে ৫০ ওভারের ফরম্যাটে তিনটি ডাবল সেঞ্চুরি করে ফেলেছিলেন রোহিত। তার মধ্যে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ২৬৪ রানের রেকর্ডের মালিকও তিনি। ২০১৩ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ফরম্যাটে প্রথমবার দ্বিশতরান করেন তিনি।
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে চার ইনিংসে ৫২৯ রান করে ফেলেছেন রোহিত। এর আগে ভারতীয় ওপেনারদের মধ্যে ভিনু মাঁকড়, বুধি কুন্দরন, সুনীল গাওস্কর, বীরেন্দ্র সহবাগরা একটি টেস্ট সিরিজে পাঁচশোর বেশি রান করেছিলেন। এর মধ্যে গাওস্কর অভিষেক সিরিজে ৭৭৪ রান করেছিলেন।
শনিবার কোনও টেস্ট সিরিজে সবচেয়ে বেশিবার ছয় মারার রেকর্ডের মালিক হয়েছেন রোহিত। এখনও পর্যন্ত এই সিরিজে তিনি মেরেছেন ১৯ ছয়। চলতি বছরেও টেস্টে এত ছয় কেউ মারেননি। এটাও রেকর্ড। ২১২ রানের ইনিংসে রোহিত মেরেছেন ছয়টি ছক্কা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop