ksrm

বাংলার সময়মাদারীপুর-শরিয়তপুর মহাসড়কে হেলে পড়েছে বিদ্যুতের অর্ধশত খুঁটি

সময় সংবাদ

fb tw
প্রতিস্থাপনের চার বছরের মাথায় মাদারীপুর-শরিয়তপুর আঞ্চলিক মহাসড়কের দুই পাশে থাকা বিদ্যুতের অন্তত অর্ধশত খুঁটি হেলে পড়েছে। এতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। এ ব্যাপারে বিদ্যুৎ বিভাগ কথা বলতে রাজি না হলেও কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।
২০১৫ সালের ডিসেম্বরে মাদারীপুর-শরিয়তপুর আঞ্চলিক মহাসড়ক দুই লেন থেকে চার লেনে উন্নীতকরণের সময় সড়কের দুইপাশে থাকা বৈদ্যুতিক খুঁটিগুলো প্রতিস্থাপন করা হয়। কোটি টাকা ব্যয়ে এই খুঁটি প্রতিস্থাপন করা হলেও বর্তমানে অর্ধশত খুঁটি হেলে ও নুইয়ে পড়েছে। একটি বিদ্যুতের খুঁটি দিয়ে অন্য একটি খুঁটিকে দাঁড় করিয়ে রাখা হয়েছে। এতে সড়ক দিয়ে যাতায়াতের সময় বিড়ম্বনায় পড়ছেন পথচারীরা।
বিষয়টি বারবার বিদ্যুৎ বিভাগকে জানালেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ-এমন অভিযোগ এলাকাবাসীর। এ ব্যাপারে পদক্ষেপ না নিলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা স্থানীয়দের।
ভুক্তভোগীরা জানান, যেকোনো সময় খাম্বাগুলো পড়ে যেতে পারে। এতে অনেক মানুষ মারা যাবে। এছাড়াও খুঁটি পড়ে সাধারণ মানুষের ঘরবাড়িও আগুনে পুড়ে যাওয়ার আশঙ্কা এলাকাবাসীর।
এদিকে বিদ্যুতের খুঁটি প্রতিস্থাপনের সময় দুর্নীতি হয়েছে কিনা বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করেন মাদারীপুরের মানবাধিকার কর্মী সুবল বিশ্বাস। তিনি বলেন, এখানে কোনো দুর্নীতি রয়েছে, সেটা খতিয়ে দেখা দরকার। সেই সঙ্গে যারা দোষী সাব্যস্ত হবেন, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।
মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, হেলে পড়া বৈদ্যুতিক খুঁটিতে মানুষের দুর্ভোগ যাতে না হয়, এ ব্যাপারে বিদ্যুৎ বিভাগকে ইতোমধ্যে অবহিত করা হয়েছে। হেলে পড়া বৈদ্যুতিক খুঁটিগুলো যাতে দুর্ঘটনার কারণ না হতে পারে, সেজন্য পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারকে অবহিত করা হয়েছে। সেই হেলে পড়া খুঁটিগুলো সোজা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা বৈদ্যুতিক খুঁটির ব্যাপারে মস্তফাপুর পল্লী বিদ্যুৎ অফিস ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড মাদারীপুর অফিসের কোনো কর্মকর্তা ক্যামেরায় কথা বলতে রাজি নন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop