ksrm

আন্তর্জাতিক সময়সিরিয়া ছাড়ছেন মার্কিন সেনারা

সময় সংবাদ

fb tw
somoy
মার্কিন সেনাবাহিনীর সদস্যদের সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো এবং রাকা প্রদেশ থেকে প্রত্যাহার করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) লেবাননের আল মায়াদিন টেলিভিশন চ্যানেলকে একটি সূত্র মার্কিন সেনা প্রত্যাহারের কথা নিশ্চিত করেছে।
তারা জানান, আলেপ্পোর সারিন বিমানঘাঁটি থেকে ৬০টি সাঁজোয়াযান চলে গেছে। আল-মায়াদিন টেলিভিশন জানিয়েছে, ওই ঘাঁটি ছেড়ে যাওয়ার আগে মার্কিন সেনারা তাদের গুরুত্বপূর্ণ দলিল-দস্তাবেজ আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়। এছাড়া কুবানি শহর থেকে মার্কিন সেনারা চলে যাওয়ার আগে একই কাজ করেছে। তুরস্কের সীমান্তবর্তী কুবানি শহরটিও আলেপ্পো প্রদেশের অবস্থিত। আল-মায়াদিন টেলিভিশনের খবরে বলা হয়েছে, মার্কিন সেনারা এসব ঘাঁটি থেকে চলে যাওয়ার সময় কয়েকটি হেলিকপ্টার উপর থেকে উড়ে যায়। 
এদিকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার জানান,  জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর পুনরুত্থান ঠেকাতে সিরিয়ার উত্তরাঞ্চল থেকে প্রত্যাহার করা সব মার্কিন সেনাকেই পুনরায় ইরাকে মোতায়েন করা হবে।
সাংবাদিকদের তিনি বলেন, বর্তমান পরিকল্পনা অনুযায়ী, প্রায় ১ হাজার সেনাকে ফের ইরাকে মোতায়েন করা হবে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) পুনরুত্থান ঠেকাতে সহায়তা করার জন্য।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop