ksrm

আন্তর্জাতিক সময়আজাদ-কাশ্মীরে ভারতের হামলার প্রতিবাদ প্রেসিডেন্ট মাসুদের

সময় সংবাদ

fb tw
somoy
কাশ্মীরের উন্নয়ন ও সমৃদ্ধিতে যারা বাধা হয়ে দাঁড়াবে তাদের কঠোরভাবে মোকাবিলার হুঁশিয়ারি দিয়েছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। রোববার কাশ্মীরে দলটির যুব সংগঠনের এক সভায় তিনি এ মন্তব্য করেন। এরমধ্যেই, আজাদ-কাশ্মীরে ভারতের নগ্ন হামলার জবাব দিতে বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন অঞ্চলটির প্রেসিডেন্ট সরদার মাসুদ খান।
শোকে স্তব্ধ পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মীরের নিলুম উপত্যকা। রোববার সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলিতে দু'দেশের বেশ কয়েকজন হতাহত হন। এর মধ্যে ভারতীয় গোলা বর্ষণে পাকিস্তানের এক সেনাসদস্য ও ৬ বেসামরিক নাগরিক নিহত হন। প্রিয়জনকে হারিয়ে শোকে মুহ্যমান স্বজনরা।
একজন বলেন, হামলায় আমার দুই ভাই ও এক ভাতিজা নিহত হয়েছে। ঘরবাড়ি সব ধ্বংস হয়ে গেছে।
সীমান্তে ভারতীয় বাহিনীর এমন আচরণকে অঘোষিত যুদ্ধ আখ্যা দিয়ে এর তীব্র নিন্দা জানিয়েছেন জম্মু-কাশ্মীরের প্রেসিডেন্ট।
আজাদ কাশ্মীর প্রেসিডেন্ট সরদার মাসুদ খান বলেন, জম্মু-কাশ্মীরের বিষয়ে বিতর্কিত সিদ্ধান্ত নেয়ার পরই বলেছিলাম, ভারতের পরবর্তী লক্ষ্য আজাদ কাশ্মীরে হামলা। গেলো দু'দিন ধরে তারা যে আগ্রাসন চালাচ্ছে, তার জবাব দিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি।
এদিকে, পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ-কাশ্মীর সীমান্তে হামলার প্রতিবাদে ভারতবিরোধী বিক্ষোভ হয়েছে রাজধানী ইসলামাবাদে। কাশ্মীর স্বাধীন না হওয়া পর্যন্ত কাশ্মীরিদের হয়ে লড়াই চালিয়ে যাওয়ারও ঘোষণা আন্দোলনকারীদের।
আরেকজন বলেন, কাশ্মীরীরা একা নয়। আমারা তাদের সঙ্গে আছি। আমরা কাশ্মীরীদের অধিকার চাই। কাশ্মীর স্বাধীন না হওয়া পর্যন্ত আমাদের লড়াই অব্যাহত থাকবে।
এদিকে, ভারতের সেনা প্রধান বলছেন, অভিযান চালিয়ে সন্ত্রাসীদের তিনটি আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে। ৬ থেকে ১০ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে। একই সংখ্যক সন্ত্রাসী নিহত হয়েছে বলেও দাবি তার।
সেনা প্রধান বিপিন রাওয়াত বলেন, ভারতে অনুপ্রবেশের আগেই সন্ত্রাসীদের অবস্থান শনাক্ত করে পরাস্ত করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। সন্ত্রাসীদের অনুপ্রবেশ বন্ধে সীমান্তে নিয়োজিত বাহিনী সর্বদা সজাগ আছে।
কাশ্মীরে উন্নয়নের লক্ষ্যে ৩৭০ ধারা বাতিল করা হয়েছে জানিয়েছে বিজেপির সাধারণ সম্পাদক বলেন, অগ্রযাত্রায় বাধাদানকারীদের কঠোরভাবে মোকাবিলা করা হবে।
বিজেপি সাধারণ সম্পাদক রাম মাধব বলেন, কাশ্মীরের জন্য উন্নয়ন এবং শান্তির পথ খোলা আছে। যারাই এর বিরোধিতা করবে তাদের জেলে ঢোবারো হবে। ৩৭০ ধারা বাতিল করে সবার উন্নয়নে কাজ করছে মোদি সরকার।
গেলো ৫ আগস্ট কাশ্মীরের স্বায়ত্বশাসন ও কাশ্মীরিদের বিশেষ অধিকার বাতিল করে বিজেপি সরকার। এরপর থেকেই ভারতীয় বাহিনীর কঠোর অবরোধে কার্যত অচল হয়ে পড়ে উপত্যকার জনজীবন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop