ksrm

মহানগর সময়বিভিন্ন স্থানে ৭টি থানা ও বিশ্বনাথে পৌরসভার অনুমোদন

সময় সংবাদ

fb tw
somoy
পদ্মা সেতুর দুই পাড়ে (উত্তর ও দক্ষিণ) দুই থানাসহ দেশের বিভিন্ন স্থানে সাতটি থানা ও সিলেটের বিশ্বনাথ পৌরসভা করার অনুমোদন দেয়া হয়েছে। প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দিয়েছে।
সোমবার (২১ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিকার এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
তিনি বলেন, সিলেট জেলার বিশ্বনাথে পৌরসভা গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে নিকার। এছাড়াও পদ্মা সেতুর দুই পাড়ে উত্তর ও দক্ষিণ থানা স্থাপন দেয়া হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, চুয়াডাঙ্গার দর্শনাকে থানায় উন্নীত, ঠাকুরগাঁও সদর থানাকে বিভক্ত করে ভুল্লী নামে নতুন থানা, নোয়াখালী জেলার হাতিয়ার ভাষানচরে নতুন থানা, চট্টগ্রামের রাঙ্গুনিয়াকে বিভক্ত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় উন্নীত করার প্রস্তাব অনুমোদিত হয়েছে।
কক্সবাজার সদর থানাকে ভাগ করে ঈদগাঁও তদন্ত কেন্দ্রকে থানায় উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।
তিনি আরও বলেন, ‘গোপালগঞ্জ পৌরসভার সীমানা সম্প্রসারণ, বাগেরহাট জেলার মোংলা পোর্ট পৌরসভার সীমানা সম্প্রসারণ প্রস্তাব অনুমোদন দিয়েছে নিকার।’
‘নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ পৌরসভার সীমানা সংকোচনের অনুমোদন করা হয়েছে বৈঠকে। এর কিছু অংশ বেজার (বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ) মধ্যে পড়েছে। নিয়ম হলো পৌরসভায় বেজা হতে পারবে না। এ জন্য পৌরসভা থেকে বাদ দেয়া হয়েছে বলে জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop