ksrm

বিনোদনের সময়জমকালো আয়োজনে তারকা বহুল ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান

সময় সংবাদ

fb tw
somoy
জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো তারকা বহুল ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠান। সোমবার (২১ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে শুরু হয় টিএম ফিল্মস নিবেদিত ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’র প্রথম আসর।
নির্ধারিত সময়ের বেশ কিছু সময় পর বাংলাদেশ ও ভারতের জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রী মিলনায়তনে শুরু হয় টিএম ফিল্মস নিবেদিত ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’র প্রথম আসর। এরপর দেখানো হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি প্রামাণ্যচিত্র।
এর মাঝে নবরাত্রী মিলনায়তন ভর্তি হয়ে গেছে দুই বাংলার তারকায়। সন্ধ্যা হতেই মিলনায়তনে একে একে হাজির হতে থাকেন দুই বাংলার কিংবদন্তি সব অভিনেতা-অভিনেত্রীরা।
অনুষ্ঠানে বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘আমরা একই ভাষায় কথা বলি। আমরা একই পাখির কলতান শুনি। কিন্তু রাজনৈতিক সীমারেখা আমাদেরকে বিভক্ত করেছে। আমাদের ভাষা, সংস্কৃতি জলবায়ু ও কিন্তু একই। কিন্তু আমাদের মধ্যে এ ধরনের সাংস্কৃতিক আদান-প্রদান নিশ্চয় আমাদের সাংস্কৃতিক সম্পর্ক দৃঢ় করবে। এ কারণেই আজকের আয়োজন। এ ধরনের আয়োজন সংস্কৃতি চর্চা চলচ্চিত্র নির্মাণের চর্চার দিক থেকে আমাদের সংস্কৃতিকে আরও বেগবান করবে।’
অনুষ্ঠানে আরও বক্তব্যে রাখেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, এটিএন বাংলার চেয়ারম্যান ড.মাহফুজুর রহমান, ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সভাপতি ফিরদাউসুল হাসান ও বিবিএফএ এর সমন্বয়ক তপন রায়।
এরপর মঞ্চে আসেন ওপার বাংলার জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলি ও বাংলাদেশের শাহরিয়ার নাজিম জয়। একে একে মঞ্চে ডাকা হয় দুই বাংলার তারকাদের। বাংলাদেশি তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা ওমর সানী, সিয়াম আহমেদ, নিরব হোসেন, তাসকিন আহমেদ, মামনুন ইমন, অভিনেত্রী মৌসুমী, জয়া আহসান, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনি ও পূজা চেরিসহ অনেকে। ভারতীয় তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, আবির চ্যাটার্জি, পরমব্রত চট্টোপাধ্যায়, অভিনেত্রী ঋতুপর্ণা ঘোষ, তনুশ্রী, পাওলি দাম, নির্মাতা গৌতম ঘোষ, সৃজিত মুখার্জি প্রমুখ।
চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় বাংলাদেশের কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বেগম ও ভারতের কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।
‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’ যৌথভাবে আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপ। অনুষ্ঠানটি উপস্থাপন করছে টি. এম. ফিল্মস। মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। অন্যদিকে ব্রডকাস্ট পার্টনার হিসেবে আছেন ভারতের জি-বাংলা এবং বাংলাদেশের এটিএন বাংলা ও গানবাংলা। ইভেন্ট পার্টনার হিসেবে আছে ওয়ান মোর জিরো।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop