ksrm

মহানগর সময়ফেসবুকে পুলিশের ছবি ব্যবহার করে বিদ্বেষমূলক পোস্ট, যুবক গ্রেফতার

কমল দে

fb tw
somoy
চট্টগ্রামে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছিলো একের পর এক ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট। ভোলার ঘটনাকে জড়িয়ে পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষকে খেপিয়ে তোলার উদ্দেশে পোস্টগুলো দেয়া হচ্ছিল। গতরাতে অভিযানে গ্রেফতার পোস্টদাতা এমনটাই জানালেন।
রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা থেকে সিএমপি কমিশনার মাহবুবুর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ছবি ব্যবহার করে একের পর এক পোস্ট ছড়িয়ে পড়তে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রতিটি পোস্টই ছিল ধর্মীয় বিদ্বেষ এবং উসকানিমূলক। এমনকি হাটহাজারী মাদরাসায় পুলিশ আক্রমণ করেছে এমন গুজবও ছড়িয়ে পড়ে। অবশেষে শনাক্ত হয় পোস্টদাতা। অভিযানে নামে পুলিশ। নগরীর লালদীঘি এলাকায় পুলিশের হাতে ধরা পড়ে কথিত সাইবার পার্টির সমন্বয়ক রবিউল আলম।
কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুজব রটানোর কথা এবং তার আইডি থেকে গুজব রাটানোর কথা স্বীকার করেছে রবিউল। তার বিরুদ্ধে সাইবার আইনে একটা মামলা হয়েছে।
তিনি বলেন, তার এ পোস্টগুলো ব্যাপক ভাইরাল হয়েছে। যে কারণে অনেক মানুষ না জেনে এগুলো শেয়ার করেছে এবং দেশের ভেতরে একটা অরজকতা সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছিল।
গ্রেফতারের পর পরই কোতোয়ালি থানা কার্যালয়ে রেখে রবিউল আলমকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের একটি টিম। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাঁশখালীর বাসিন্দা এবং সীতাকুণ্ড শিপ ব্রেকিং ইয়ার্ডের শ্রমিক রবিউল আলম জানান, হাটহাজারী এলাকার জনৈক জাকেরের নির্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছিলেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop