ksrm

আন্তর্জাতিক সময়কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন মার্কিন পররাষ্ট্র দফতর

সময় সংবাদ

fb tw
somoy
ভারতের কাশ্মীর উপত্যকার বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন পররাষ্ট্র দফতর। মার্কিন হাউসের বিদেশবিষয়ক কমিটির এশিয়া, প্রশান্ত মহাসাগরীয় এবং ননপ্রলিফারেশন সম্পর্কিত উপকমিটিকে সোমবার( ২২ অক্টোবর)  কাশ্মীর পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন দক্ষিণ ও মধ্য এশিয়ার ভারপ্রাপ্ত সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস।
ওয়েলসের বরাত দিয়ে এনডিটিভি জানায়, কাশ্মীর বিষয়ক ভারতের এজেন্ডা সমর্থন করলেও মার্কিন পররাষ্ট্র দপতর কাশ্মীর উপত্যকার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। 
এ সময় ওয়েলস বলেন, জম্মু ও লাদাখের অবস্থার উন্নতি হলেও উপত্যকাটি এখনো স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি।  মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জম্মু ও কাশ্মীরের তিন সাবেক মুখ্যমন্ত্রীসহ সাধারণ নাগরিক ও রাজনৈতিক নেতাদের বন্দিদশা নিয়ে ভারত সরকারের প্রতি উদ্বেগ প্রকাশ করেছে।
তিনি বলেন, আমরা ভারতীয় কর্তৃপক্ষকে মানবাধিকারের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্কসহ পরিষেবাগুলো সম্পূর্ণ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছি।
ওয়েলস বলেন, বিদেশি ও স্থানীয় সাংবাদিকেরা জম্মু ও কাশ্মীরের বিভিন্ন ঘটনা নিয়ে ক্রমাগত কাজ করছেন। তবে নিরাপত্তাজনিত নিষেধাজ্ঞার কারণে প্রতিবেদন তৈরি করতে গিয়ে তারা নানা চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন।
তিনি আরও বলেন, যদিও সঠিক সংখ্যা নির্ধারণ করা কঠিন, আমরা ধারণা করছি দুই মাস ধরে কাশ্মীর উপত্যকায় কয়েক হাজার মানুষকে আটক করা হয়েছে। পরবর্তীতে অবশ্য তাদের অনেক মুক্তি দেওয়া হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop