ksrm

বাংলার সময়প্ল্যাকার্ড নিয়ে উজ্জ্বলের একার প্রতিবাদ

সময় সংবাদ

fb tw
somoy
উচ্চ আদালতের নির্দেশ সত্ত্বেও অধিগ্রহণকৃত জমির মূল্য না পেয়ে নিজের শরীরে প্ল্যাকার্ড বেঁধে নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একাই প্রতিবাদ জানালেন তারেকুজ্জামান উজ্জ্বল নামে এক ব্যক্তি।
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর এলাকার ওই ব্যক্তিকে মঙ্গলবার দুপুরে নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গলায় প্লাকার্ড ঝুলিয়ে একাই প্রতিবাদ জানাতে দেখে উৎসুক মানুষের ভিড় জমে যায়।
এসময় তারেকুজ্জামান উজ্জ্বল অভিযোগ করেন, লালপুর উপজেলা পরিষদ দপ্তর স্থাপনের সময় তার ৭৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার। ২০০৫ সালে ২০ শতক জমির ২২ লাখ টাকা মূল্য পরিশোধ করলেও বাকি ৫৩ শতক জমির মূল্য পরিশোধ করা হয়নি। বিষয়টি নিয়ে উজ্জ্বল উচ্চ আদালতে ২০১৭ সালে রিট করলে আদালত জমির মূল্য পরিশোধ অথবা জমি ফেরত দেয়ার নির্দেশ দেন। ২০১৭ সালে উচ্চ আদালতের আদেশ বাস্তবায়ন না হওয়ায় ২০১৮ সালে উচ্চ আদালতে আবারও আবেদন করেন। উচ্চ আদালত ২০১৮ সালে টাকা প্রদানের আবারো নির্দেশনা দেন। এরপরও তিনি টাকা পাননি।
জেলা প্রশাসক শাহরিয়াজ অফিসে না থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে তিনি মোবাইল ফোনে জানান, এই জমি অধিগ্রহণের কোন বরাদ্দ ছিল না। কনটেম্পট অব কোর্টের নোটিশ প্রাপ্তির পর উচ্চ পর্যায়ে যোগাযোগ করে বরাদ্দ নেওয়া হয়েছে। অল্পদিনের মধ্যে তিনি ক্ষতিপুরণের টাকা পেয়ে যাবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop