ksrm

খেলার সময়গ্যালাতাসারের মুখোমুখি রিয়াল মাদ্রিদ

সময় সংবাদ

fb tw
somoy
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাউন্ড অব সিক্সটিনের লড়াইয়ে টিকে থাকতে তার্কিশ ক্লাব গ্যালাতাসারের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই মাচ হেরে গেলে আরো কঠিন হয়ে যাবে তাদের পরের পর্বের টিকিট। ইস্তাম্বুলে ম্যাচটি শুরু হবে আজ রাত ১টায়। একই সময়ে ক্লাব ব্রুগার বিপক্ষে খেলবে এ গ্রুপের টেবিল টপার পিএসজি। অপর ম্যাচে অলিম্পিয়াকোসের প্রতিপক্ষ জার্মান্ট জায়ান্ট বায়ার্ন মিউনিখ।
এই রিয়াল মাদ্রিদ রাজসিক নয়। তারদের পরফরমেন্স গড়পড়তা। প্রতিপক্ষকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে দুমড়ে মুচড়ে দিতে ভুলে গেছে তারা। চ্যাম্পিয়ন্স লিগের শেষ দুই ম্যাচ বিবেচনায় আনলে এর চাইতে আর ভালো কিছু লিখা যায় না লস ব্ল্যাঙ্কোদের নিয়ে।
শেষ কবে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড আব সিক্সটিন নিয়ে এতটা ভাবতে হয়েছে তাদের, রেকর্ড বই থেকে সেটা খুজে পাওয়া সত্যিই দুষ্কর। টানা তিনটি শিরোপা যাদের শোকেসে, তাদের নিয়ে নিয়ে এমন প্রশ্ন তোলাটাও অমুলক। কিন্তু এবারের বাস্তবতাটা যে একবারেই ভিন্ন।
এ গ্রুপে রিয়ালের সফর সঙ্গী পিএসজি। মুল প্রতিদ্বন্দ্বিতাটা তাদের মাঝেই হওয়ার কথা। কিন্তু পয়েন্ট টেবিল দল দুটিকে দাড় করিয়েছে দুই মেরুতে। যেখানে দুই ম্যাচে সমান সংখ্যক ড্র ও হার নিয়ে জয়হীন রিয়াল মাদ্রিদ তলানীতে। তাই পরের পর্বে যেতে গ্যালাতাসারের বিপক্ষে জয়টা তাদের খুবই প্রয়োজন। 
অবশ্য চাইলেই তো আর সব হয় না। লা লিগায় গেল ম্যাচে তারা হেরে গেছে নবীশ মায়োর্কার কাছে। দলে জেঁকে বসেছে ইনজুরি। খেলতে পারবেন না লুকা মাদ্রিচ, গ্যারেথ বেল, মার্কো অ্যাসেনসিও আর ন্যাচো। গুরুত্বপুর্ণ এই ম্যাচে কার কাঁধে সওয়ার হয়ে মান বাঁচাবেন জিনেদিন জিদান, প্রশ্নটা মিলিয়ন ডলারের?
চ্যাস্পিয়ন্স লিগের পরের পর্ব নিয়ে অনেটাই নির্ভার পিএসজি। সেটা থাকারই কথা প্যারিসিয়ানদের। কেননা গ্রুপ পর্বে এই ভারী নামগুলোর প্রতিপক্ষ হিসেবে যারা থাকেন তাদের সুবিধা করতে দেখা যায় না খুব একটা। বিপরীতে পিএসজির মতো ক্লাবগুলো ছড়ি ঘোরায় সব সময়ই। এবারও হচ্ছে তেমনই।
তৃতীয় ম্যাচ খেলতে নামার আগে ফ্রেঞ্চ জায়ান্টদের ঝুলিতে ছয় পয়েন্ট। ক্লাব ব্রুগার বিপক্ষে এই ম্যাচ জিতলে তাদের অনেকটাই নিশ্চিত হয়ে যাবে রাউন্ড অব সিক্সটিন। দু-দলের পরিসংখ্যানে জয়ের পাল্লা ঝুকে পিএসজির দিকে। তবে কোচ থমাস টাচেল কিছুটা বিব্রত নেইমারের চোটে।
এদিকে, চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে এক পা দিয়ে রাখতে অলিম্পিয়াকোসের মুখোমুখি হবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে জয় তুলে নেয়ায় বাভারিয়ানরা আছে সুবিধাজনক অবস্থানে। দলে ছোট খাট কিছু ইনজুরি সমস্যা থাকলেও চিন্তিত নয় নিকো কোভাচের দল। কেনন পরিসংখ্যানের পাতায় তারা এগিয়ে যোজন-যোজন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop