ksrm

আন্তর্জাতিক সময়কাশ্মীরে সেনাবাহিনীর গুলিতে আল কায়দা শাখার প্রধান নিহত

সময় সংবাদ

fb tw
somoy
ভারতের জন্মু-কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গোলাগুলিতে আল-কায়দার শাখার প্রধান হামিদ লেলহারি ও তার দুই সঙ্গী নিহত হয়েছে। আল-কায়দার জম্মু-কাশ্মীর শাখা আনসার গাজওয়াত-উল-হিন্দ (এজিএইচ)-এর প্রাক্তন প্রধান জাকির মুসার উত্তরসূরি এই লেলহারি।    
ভারতীয় গণমাধ্যম ইডিয়া টুডে জানায়, কাশ্মীরের অবন্তিপোরার রাজোপোরা গ্রামে দুই সঙ্গী নিয়ে আত্মগোপন করে ছিল লেহারি। গোপন সূত্রে খবরটা পেয়েছিল মঙ্গলবার সন্ধ্যায় রাজপোরা গ্রামে অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী। গোটা গ্রামটিকে ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছিল সেনা। সে সময় তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে লেলহারি ও তার সঙ্গীরা। পাল্টা জবাব দেয় সেনাও। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে।  সেই সংঘর্ষেই লেলহারি ও তার দুই সঙ্গী নিহত হয়।  
২০১৬-য় হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর জাকির মুসাকে দায়িত্ব দেওয়া হয়। এর পর ২০১৭-তে কাশ্মীরে আল-কায়দার প্রধান হিসেবে নিযুক্ত করা হয় জাকিরকে। গত ২৩ মে দক্ষিণ কাশ্মীরের ত্রালে সেনার গুলিতে হয়েছিল নিহত হয় জাকির। তার মৃত্যুর পর আনসার গাজওয়াত-উল-হিন্দ-এর কম্যান্ডার বানানো হয় পুলওয়ামার বাসিন্দা লেলহারিকে। গত জুনে ছয়মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছিল লেলহারি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop