ksrm

আন্তর্জাতিক সময়আজাদ কাশ্মীরে ভারতের হামলায় চীনের উদ্বেগ

সময় সংবাদ

fb tw
somoy
পাকিস্তানের আজাদ কাশ্মীরে ভারতের হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছে চীন। একই সঙ্গে কাশ্মীর সংকটে শান্তিপূর্ণ সমাধানে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণের আহ্বান জানিয়েছে দেশটি। হামলায় হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এদিকে, ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মিরের পুলওয়ামা জেলায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজনের মৃত্যু হয়েছে। নিহত তিনজন পাকিস্তান ভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের সদস্য বলে জানিয়েছে ভারত।
সম্প্রতি ভারতের হামলায় পাকিস্তান অধিকৃত আজাদ কাশ্মীরের নিলুম ও জুরা উপত্যকার বহু ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। হতাহত হন বেশ কয়েকজন। আতঙ্কে দিন কাটাচ্ছেন স্থানীয়রা। এমন ঘটনায় মঙ্গলবার কূটনীতিকদের নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান পাক সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গুফুর।
হামলায় হতাহতের পরিবারের সঙ্গে কথা বলেন, দেশটিতে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও জীং। গোলাগুলির ঘটনার নিন্দাও জানান তিনি। যুদ্ধ বিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় গোলা বর্ষণে হতাহত পরিবারের প্রতি সমবেদনা জানান পাক প্রধানমন্ত্রী ইমরান খান।
তবে, পাকিস্তান সন্ত্রাসবাদে মদদ দেয়ায় ভারতের সঙ্গে শান্তি আলোচনার ক্ষেত্রে প্রধান বাধা বলে মন্তব্য করেছেন দক্ষিণ ও মধ্য এশিয়ার মার্কিন ভারপ্রাপ্ত সহকারী সচিব অ্যালিস জি ওয়েলস। অভ্যন্তরীন উন্নয়ন ইস্যুতে ভারত সরকারের ৩'শ ৭০ ধারা বাতিলের সিদ্ধান্তকে সমর্থন জানালেও, জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে ওয়াশিংটন উদ্বিগ্ন বলেও জানান তিনি।
এদিকে, পুলওয়ামা জেলায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে বেশ কয়েকজন নিহতের খবর পাওয়া গেছে। তারা পাকিস্তানের সন্ত্রাসীগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের সদস্য বলে দাবি করছে ভারত।
জম্মু-কাশ্মীর প্রশাসন জানিয়েছে, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় বৃহস্পতিবার থেকে উপত্যকায় ভ্রমণে বাধা থাকবে না পর্যটকদের। তবে, অস্থিরতা কমাতে না পারলে পর্যটক ভ্রমণে ভাটা পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop