তথ্য প্রযুক্তির সময়শিপমেন্টে রেকর্ড ভেঙেছে হুয়াওয়ে

সময় সংবাদ

fb tw
somoy
মার্কিন চাপ সত্ত্বেও হুয়াওয়ের ব্যবসায় চাঙ্গাভাব অব্যাহত রয়েছে। স্মার্টফোন বিক্রিতে নতুন মাইলফলক ছুঁয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি। চলতি বছর শেষ না হতেই ২০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে তারা। ২০১৮ সালের পুরো বছরজুড়েই সমান সংখ্যক ফোন বাজারে ছাড়ে প্রতিষ্ঠানটি।
হুয়াওয়ের বিবৃতিকে উদ্ধৃত করে বৈশ্বিক গণমাধ্যমের খবরে বলা হয়, ২০১৮ সালের রেকর্ড ভেঙেছে হুয়াওয়ে। চলতি বছরের ২২ অক্টোবর পর্যন্ত ২০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারে ছেড়েছে হুয়াওয়ে। এটি গত বছরের তুলনায় ৬৪ দিন আগেই অর্জন করলো হুয়াওয়ে। হুয়াওয়ে তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে এ সংক্রান্ত একটি টুইটও করেছে। 
প্রযুক্তি খাত সংশ্লিষ্টরা বলছেন, বছর শেষ হতে এখনও দুই মাস বাকি। ফলে গত বছরের রেকর্ড অতিক্রম করে নতুন রেকর্ড গড়বে হুয়াওয়ে।   
এদিকে প্রথম তিন প্রান্তিক মিলে ২০১৯ সালে কোম্পানির রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক ৪ শতাংশ। এই সময়ে ৮৬ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার (৬১০ দশমিক ৮ বিলিয়ন চাইনিজ ইউয়ান) আয় করেছে হুয়াওয়ে। আর নিট মুনাফা হয়েছে ৮ দশমিক ৭ শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। পাশাপাশি বিশ্বের ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop