তথ্য প্রযুক্তির সময়ট্রু-কলারে নতুন ফিচার, করা যাবে গ্রুপ চ্যাটিং

সময় সংবাদ

fb tw
somoy
অপরিচিত বা স্ক্যামবিষয়ক কল-এর হাত থেকে ফোন ব্যবহারকারীদের রক্ষা করতে পারে ট্রু-কলার (Truecaller) অ্যাপ। কারণ অ্যাপটির সাহায্যে অপরিচিত কোনো নাম্বার থেকে কল এলেও, কে কল করেছিলেন তা শনাক্ত করা সম্ভব।
এবার নতুন ফিচার নিয়ে এলো ট্রু-কলার। ট্রু-কলারে এবার চ্যাটিংও করা যাবে। সম্প্রতি ভিওআইপি কলিং-এ ‘কল ওয়েটিং’ সহ একাধিক ফিচার চালু করেছে জনপ্রিয় এই অ্যাপ।
ট্রু-কলারের গ্রুপ চ্যাটে ছবি, ভিডিও শেয়ার করা যাবে। তবে অবাঞ্ছিত সদস্যদের এই গ্রুপ চ্যাট থেকে দূরে রাখা যাবে সহজেই। কারণ আমন্ত্রণ জানালে তবেই ট্রু-কলারের কোনও গ্রাহক এই গ্রুপে যোগ দিতে পারবেন।
অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা ট্রু-কলারের এই নতুন গ্রুপ চ্যাট-এর সুবিধা পাবেন। গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে এই ফিচারে। কোনও গ্রুপে যে সব সদস্যের নম্বর সেভ করা থাকবে শুধুমাত্র তারাই গ্রুপের বাকি সদস্যদের নম্বর দেখতে পাবেন। গ্রুপে অচেনা কোনও সদস্যদের কাছে কোনও নম্বর শেয়ার করার আগে, যার নম্বর শেয়ার করছেন তার অনুমতি নেওয়ার প্রয়োজন হবে। অনুমতি মিললে তবেই কোনও নম্বর শেয়ার করা যাবে।
আপনি না চাইলে কেউ আপনাকে কোনও গ্রুপে যুক্ত করতে পারবে না। কারণ, এই ফিচারে কোনও গ্রুপের অ্যাডমিন আর নতুন কোনও সদস্য - উভয় পক্ষের সম্মতি থাকাটা বাধ্যতামূলক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop