ksrm

তথ্য প্রযুক্তির সময় ফেসবুকের নতুন ফিচার

সময় সংবাদ

fb tw
somoy
জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পরীক্ষামূলকভাবে নিউজ ট্যাব চালু করলো। ভুয়া খবরের ভিড়ে এই ফিচারে বিশ্বাসযোগ্য শিরোনামসহ খবর সরবরাহ করা হবে। প্রাথমিকভাবে ফেসবুক যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোর স্থানীয় সংবাদমাধ্যমের মূল প্রতিবেদন এই ট্যাবে রাখবে। বর্তমানে ফিচারটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা পাবেন।
সম্প্রতি ফেসবুক এবং ওয়াল স্ট্রিট জার্নালের মধ্যে খবর-সংক্রান্ত চুক্তি হয়েছে। এছাড়াও ফেসবুকের সঙ্গে বিজনেস ইনসাইডার, ওয়াশিংটন পোস্ট ও বাজফিড নিউজের মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে।
এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, এই ট্যাবে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের পছন্দের খবর পড়তে পারবে। সরাসরি ফেসবুক অ্যাপের মাধ্যমে তারা এই সুবিধা পাবে। নিউজ কনটেন্টগুলো এখনকার মতো নিউজ ফিডে আসতে থাকবে। ডেডিকেটেড 'নিউজ ট্যাব' এ থাকা খবরগুলো বেছে দেবে সাংবাদিকদের একটি দল।
তবে ব্যবহারকারীরা নিজেদের পছন্দ মতো খবর বেছে নিতে পারবেন। ব্যবহারকারীদের আগ্রহ অনুযায়ী নিউজ ট্যাবে ব্যবসা, বিনোদন, স্বাস্থ্য, বিজ্ঞান এবং প্রযুক্তি এবং খেলার বিভাগ থাকবে।
ফেসবুকের গ্লোবাল নিউজ পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট ক্যাম্পবেল ব্রাউন বলেন, আমরা ব্যক্তিগত, স্বতন্ত্র সাংবাদিকতাসহ ডিজিটাল যুগে সাংবাদিকতার নতুন রূপের বিকাশ ঘটাতে চাই। সুতরাং আমরা ফেসবুক নিউজের বেশিরভাগ ক্ষেত্রেই গল্পের অ্যালগোরিদমিক নির্বাচনকে প্রসারিত করব।
সূত্র: ফেসবুক নিউজরুম

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop