তথ্য প্রযুক্তির সময়বছরে ৩ কোটি সাইবার হামলা!

সময় সংবাদ

fb tw
somoy
এক বছরে প্রায় সাড়ে তিন কোটি সাইবার হামলা নস্যাৎ করেছে ইরান এমনটাই জানিয়েছেন দেশটির তথ্য এবং যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী (আইসিটি) জাওয়াদ আজারি জারোমি। মঙ্গলবার (২৯ অক্টোবর) কাতারের রাজধানী দোহায় মিউনিখ নিরাপত্তা সম্মেলন বা এমএসসি কোর গ্রুপের বৈঠকে এ কথা বলেন তিনি।
জাওয়াদ আজারি জারোমি বলেন, সাইবার হুমকি বর্তমানে মানুষের নিরাপত্তা এবং  জীবনযাপনের সঙ্গে জড়িত বিস্তৃত সেবা তৎপরতাকে বিপদগ্রস্ত করে দিয়েছে। একক আধিপত্যকামী মনোভাব এবং নিষেধাজ্ঞা আরোপের মাধ্যমে আন্তর্জাতিক সাইবার খাতের নিরাপত্তার প্রতি হুমকি সৃষ্টি করা হয়েছে।
বিশ্বের সাইবার নিরাপত্তা সংক্রান্ত সমস্যা সমাধানে বহুপক্ষীয় প্রক্রিয়ার প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন তিনি। সাইবার হামলার শিকার ইরান এ বাবদ হুমকি দূর করতে আন্তর্জাতিক তৎপরতার ক্ষেত্রে কার্যকর ভূমিকা অব্যাহত রাখবে বলেও জানান তিনি।
দোহার বৈঠকে রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণকারী, বিশেষজ্ঞ, আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা যোগ দিয়েছেন। পারস্য উপসাগরীয় দেশগুলোসহ মধ্যপ্রাচ্য এবং জার্মানি, ইউরোপসহ বিশ্বের অন্যান্য দেশের প্রতিনিধীরা এমএসসি কোর গ্রুপের বৈঠকে অংশগ্রহণ করেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop