ksrm

বাণিজ্য সময়শহরের সুযোগ গ্রামে নিশ্চিত করতে চায় সরকার

সময় সংবাদ

fb tw
অবকাঠামো ঠিক রেখে গ্রামীণ নাগরিকদের জন্য শহরাঞ্চলের সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করতে চায় সরকার।
বুধবার (৩০ অক্টোবর) সচিবালয়ের অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
অর্থমন্ত্রী জানান, প্রাথমিকভাবে তিনটি এলাকায় এ প্রকল্প বাস্তবায়নে ১৫৪ কোটি ৬০ লাখ ৮০ হাজার টাকা ব্যয় হবে। তিনি বলেন, পল্লী জনপদ নামের প্রকল্পে ৫তলা বিশিষ্ট ভবন তৈরি করে দেবে সরকার। দীর্ঘমেয়াদি কিস্তির মাধ্যমে যার ব্যয় পরিশোধ করবেন নাগরিকরা।
মুস্তফা কামাল বলেন, এটি অত্যন্ত সুন্দর একটি প্রকল্প। প্রধানমন্ত্রীর স্বপ্ন ও বিশ্বাসের একটি প্রকল্প। দেরিতে হলেও শুরু করতে পেরেছি।
তারা এখন যে বিক্ষিপ্তভাবে রয়েছে, তা এক স্থানে নিয়ে আসা হবে। আমাদের খরচে বাড়ি ঘর করে দেব। তারা খুবই কম সুদে কিস্তিতে সার্ভিস চার্জ পরিশোধ করে দেবে। এতে পুরো গ্রামের কৃষি জমি কৃষিকাজের জন্য ব্যবহার করতে পারব, বলেন মন্ত্রী।
এ প্রকল্প বাস্তবায়িত হলে সরকারের ব্যয়ও কমে যাওয়ার বিষয়টি তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, তাহলে আমরা গ্রামে যে অবকাঠামো তৈরি করি, তা আর করা লাগবে না। আমরা আমাদের সার্ভিস ডেলিভারি অনেক কম খরচে করতে পারব।
তিনি জানান, রংপুর, রাজশাহী ও ঢাকায় ‘পল্লী জনপদ’ নির্মাণের পূর্ত কাজ সরাসরি ক্রয় পদ্ধতি (ডিপিএম) অনুসরণে বাস্তবায়নের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে। এ প্রকল্পটি প্রস্তাব করেছে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ। বগুড়া পল্লী উন্নয়ন একাডেমি তা বাস্তবায়ন করবে।
সাতটি স্থানে করার চিন্তা থাকলেও এরই মধ্যে তিনটি স্থানে কাজ শুরু হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, এগুলো হয়ে যাওয়ার পর ফলাফল দেখে করব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop