ksrm

পশ্চিমবঙ্গকলকাতায় চলছে বাংলাদেশ বইমেলা

সময় সংবাদ

fb tw
somoy
বাণিজ্য নয়, দুই বাংলার মানুষের মনস্তাত্ত্বিক যোগাযোগের সেতু হিসেবে কলকাতায় অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ বইমেলা। নবম বাংলাদেশ বইমেলার উদ্বোধনীতে অংশ নিয়ে এমন মন্তব্য করেন দুই বাংলার বিশিষ্টজনরা। এদিকে ৮ বছর আগে ১৬টি প্রকাশনী নিয়ে শুরু হলেও এবার মেলায় অংশ নিয়েছে ৮০টি বাংলাদেশি প্রকাশনী।
শুক্রবার (১ নভেম্বর) দুই বাংলার বিশিষ্টজনদের নিয়ে মেলার উদ্বোধন করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। পরে কলকাতায় বাংলাদেশ বইমেলা আয়োজন এবং এর নানা দিক নিয়ে আলোচনায় অংশ নেন অতিথিরা।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন বলেন, বাংলা সংস্কৃতিকে কেন্দ্র করে এই যে এতো বিশ্ব স্বীকৃতি এবং অনবদ্য অর্জন তা বাঙালির জন্য অনেক আনন্দের বিষয়। 
কলকাতা বইমেলার সভাপতি সুধাংশু দে বলেন, পড়ার সময় দিতে পারছে না মোবাইলে আসক্ত হয়ে যাচ্ছে। এ যুগে আমরা সাহিত্য চর্চার জন্য আমরা সবাই বিভিন্ন মেলা করতে যাই তার আরও প্রসার করতে হবে। 
উদ্বোধনের আগে থেকেই কলকাতার বইপ্রেমীদের ভিড় বাংলাদেশ বইমেলার স্টলগুলোতে। পাঠক সমাগমে স্বাভাবিকভাবেই আশাবাদী দুই বাংলার বিশিষ্টজনরা।
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. পবিত্র সরকার বলেন, আমি খুব আনন্দিত এ মেলার মাধ্যমে পশ্চিমবাংলা ও বাঙালিদের মধ্যে সাড়া ফেলেছে। 
মেলার প্রথম দিনের ক্রেতাদের আগমনে খুশি প্রকাশকরাও।
কলকাতার রবীন্দ্র সদন মোহর কুঞ্জে আয়োজিত বাংলাদেশ বইমেলা চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop