ksrm

শিক্ষা সময়টানা আন্দোলনে জাবিতে অচলাবস্থা

সময় সংবাদ

fb tw
somoy
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণের দাবিতে সোমবার (৪ নভেম্বর) অষ্টম দিনের মতো ধর্মঘট কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।
সকাল ৮টার দিকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রধান ফটকে অবস্থান নেন তারা। দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে এ সর্বাত্মক ধর্মঘট পালন করছেন তারা।
‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরনো প্রশাসনিক ভবন এবং বিভিন্ন একাডেমিক ভবনের প্রধান ফটক আটকে অবস্থান নেন আন্দোলনকারীরা। অবিলম্বে দাবি বাস্তবায়ন না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছেন তারা।
মূলত বিশ্ববিদ্যালয় উপাচার্যের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ১০ দিন ধরে অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। এ ঘটনায় শিক্ষামন্ত্রী সুষ্ঠু তদন্তের আশ্বাস দিয়েছেন জানান শিক্ষক নেতারা।
সকাল থেকে উপাচার্যসহ কর্মকর্তা-কর্মচারীরা অফিসে প্রবেশ করতে পারেননি। ফলে স্থবির রয়েছে সব ধরনের দাফতরিক কার্যক্রম।
আন্দোলনকারীরা কলা ও মানবিকী অনুষদ ও সামজবিজ্ঞান অনুষদ ভবনে প্রবেশ করার ফটকে অবস্থান নেয়ায় শিক্ষকরা ভেতরে প্রবেশ করলেও শিক্ষার্থীরা ঢুকতে পারেননি।
এ সময় আন্দোলনকারীরা জানান, টানা অবরোধ-ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ব্যাহত হলেও আমলে নিচ্ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এর আগে চলমান আন্দোলনে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের স্বার্থ বিঘ্নিত হচ্ছে জানিয়ে আন্দোলনকারীদের আলোচনার মাধ্যমে সমস্যা নিরসনের আহ্বান জানানো হয়েছে। এ আহ্বান জানান উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সম্মিলিত সংগঠন ‘অন্যায়ের বিপক্ষে ও উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’।
আন্দোলনকারী পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনু বলেন, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। আমরা আমাদের যৌক্তিক আন্দোলন অব্যাহত রাখব দাবি আদায় না হওয়া পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের বিশেষ স্বার্থবাদী গোষ্ঠী ছাড়া কোনো শিক্ষক-শিক্ষার্থীই চায় না তাদের অভিভাবক (উপাচার্য) দুর্নীতিগ্রস্ত হোক। এ জন্যই উপাচার্যের অপসারণ জরুরি।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop