ksrm

বাণিজ্য সময়সিপিডি'র অর্থের উৎস নিয়ে প্রশ্ন তুললেন অর্থমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
অর্থনীতি নিয়ে কাজ করা বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ-সিপিডি'র অর্থের উৎস নিয়ে প্রশ্ন তুলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সিপিডি কে নিজস্ব অবস্থান থেকে মন্তব্য না কোরে, সরকারের ক্রটি বিচ্যুতি নিয়ে গঠনমূলক পরামর্শ দেয়ার আহ্বান জানান মন্ত্রী।
রোববার অর্থবছরের প্রথম প্রান্তিক পর্যালোচনা করে সিপিডি বাংলাদেশের প্রবৃদ্ধিকে তুলনা করেছে সুতা কাটা ঘুড়ির সঙ্গে।একই অনুষ্ঠানে অর্থনীতির শেয়ারবাজার, ব্যাংকিং খাত, শিল্প ও বিনিয়োগের নাজুক অবস্থার সমালোচনাও করে প্রতিষ্ঠানটি।
এর একদিন পর শেরে বাংলানগরে নিজস্ব কার্যালয়ে সিপিডির সমালোচনার জবাবে অর্থমন্ত্রী বলেন, সিপিডি তাদের নিজস্ব অবস্থান থেকে মন্তব্য করে।
অর্থমন্ত্রী বলেন, প্রশ্ন হচ্ছে যে ওনাদের রেভিনিউ কোথার থেকে আসে। আর এই রেভিনিউ পেয়ে তারা কি কাজ করে। সিপিডিকে বলবো, আমাদের যে ত্রুটি আছে সেই বিষয়গুলো তুলের ধরুণ, এবং সমস্যা সমাধানে কিভাবে করবো সেটা বলুন। তারা শুধু সমস্যাই দেখায় সমাধান দেখায় না।
সাংবাদিকদের মুখোমুখী হওয়ার আগে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন জাপানের রাষ্ট্রদূত এবং আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং এর আমানতকারিদের প্রতিনিধিদল। রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয় বাংলাদেশে জাপানের চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে। আর অনিয়মের দায়ে অবসায়ন করা পিপলস লিজিংয়ের ৬ হাজার গ্রাহকের ৭০০ কোটি টাকা ফেরত পাওয়ার দাবি মেটাতে আশ্বাস দেন অর্থমন্ত্রী।
ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠানের সংস্কার কাজ চলছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, শিগগিরি এসব কাজের ইতিবাচক ফল পাওয়া যাবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop