ksrm

প্রবাসে সময়কানাডায় আ. লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালন

সময় সংবাদ

fb tw
somoy
জেলখানা একটি নিরাপদ স্থান। অন্য একটি বাহিনী জেলের ভেতর ঢুকে নৃশংসভাবে হত্যাকাণ্ড ঘটিয়েছে, এটা পৃথিবীর ইতিহাসে বিরল। ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মাত্র ৩ মাসের মাথায় ৩ নভেম্বর ঢাকার কেন্দ্রীয় জেলে- বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার প্রধানসহ জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করা হয়।
রোববার (৩ নভেম্বর) দুপুর ১টায় কানাডার মন্ট্রিয়লের ক্যাফে রয়্যাল রেস্টুরেন্টে কানাডা আওয়ামী লীগ ও কুইবেক আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালন করা হয়।  
কবি শহিদ রাহমানের সভাপতিত্বতে এবং তাজুল ইসলামের সঞ্চালনায় জাতীয় চার নেতার স্মরণ সভায়, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। মহান স্বাধীনতা যুদ্ধে এবং বাংলাদেশের সুচনা লগ্নে– দেশ ও সরকার গঠনে সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী, তাজউদ্দীন আহমদ এবং এসএম, কামরুজ্জামানের অবদান, ত্যাগ এবং সাহসিকতা পৃথিবীর ইতিহাসে সমুজ্জ্বল হয়ে থাকবে।  জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য দেন- গোলাম মুহিবুর রহমান, মোতাহির মিয়া, বাবলা দেব, সাইফুর রহমান, বজলু বেপারী, সৈয়দ রহমত উল্লাহ্‌, তাজুল মোহাম্মদ, মাইনুল ইসলাম, আল এমরান, জিয়াউল হক জিয়া প্রমুখ। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop