ksrm

প্রবাসে সময়রিয়াদে কূটনীতিকদের সম্মানে বাংলাদেশের খাদ্য উৎসব

সময় সংবাদ

fb tw
somoy
সৌদি আরবের রিয়াদে রাষ্ট্রদূতের বাসভবন বাংলাদেশ হাউসে বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে বাংলাদেশের খাদ্য উৎসব অনুষ্ঠিত হয়েছে। আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিদেশিদের বাংলাদেশের সংস্কৃতির সঙ্গে পরিচয়ের উদ্দেশ্যে রোববার ( ৩ নভেম্বর)  এ খাদ্য উৎসব আয়োজন করা হয়। এতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সহধর্মিণী যোগদান করেন। অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান রাষ্ট্রদূতের সহধর্মিণী সৈয়দা গুলে আরজু।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোকপাত করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উদ্যোগ সম্পর্কে অতিথিদের জানানো হয়। বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা বর্ণনা করা হয়। 
উৎসবে বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় পিঠা, চটপটি ও মিষ্টান্ন পরিবেশন করা হয়। এছাড়া বাংলাদেশের রন্ধন শিল্পী আল্পনা হাবিব দেশীয় জনপ্রিয় কিছু খাবার রান্নার কৌশল প্রদর্শন করেন। অতিথিরা বাংলাদেশের জনপ্রিয় বিভিন্ন খাবারের প্রশংসা করেন। অতিথিদের বাংলাদেশের চিনিগুঁড়া চাল, চানাচুর ও চা উপহার দেয়া হয়।  
খাদ্য উৎসবে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, চীনসহ বিভিন্ন দেশের ২৫ জন মিশন প্রধানের সহধর্মিণী উপস্থিত ছিলেন। দূতাবাসের কর্মকর্তাদের সহধর্মিণী এ উৎসবে যোগ দেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আয়েশা মারিয়াম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop