ksrm

বাণিজ্য সময়রবি টাকা দিতে চায়, দেয় না তো : বিটিআরসি চেয়ারম্যান

সময় সংবাদ

fb tw
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রায় ৮৬৭ কোটি টাকা পাওনা নিয়ে জটিলতা নিরসনে প্রয়োজনে আন্তর্জাতিক আদালতে যাবে মোবাইল অপারেটর রবি।
প্রতিষ্ঠানটির অভিযোগ, আলোচনা চায় না নিয়ন্ত্রক সংস্থা। অভিযোগ অস্বীকার করে বিটিআরসি বলছে, প্রতিশ্রুতি দিয়েও টাকা পরিশোধ করছে না রবি। আইনি লড়াইয়ে গেছেন অপারেটররাই।
প্রায় ৮৬৭ কোটি টাকা পাওনা আদায়ে রবির এনওসি বন্ধ, লাইসেন্স বাতিলের নোটিশ দেওয়ার পর প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিয়েছে বিটিআরসি। অবশ্য তার আগেই আদালতে মামলা করেছে রবি।
চলমান সমস্যা সমাধানে সম্প্রতি বিটিআরসি, রবি ও গ্রামীণফোনের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ।
বিষয়টি সুরাহা করতে বিটিআরসি ও দুই অপারেটরের সমন্বয়ে একটি কমিটি গঠন এবং নিরীক্ষা প্রতিবেদন যাচাইয়ের আলোচনা হয়। শর্তসাপেক্ষে বিটিআরসিকে কিছু টাকা দেওয়ার নির্দেশনা দেওয়া হয় দুই অপারেটরকে।
রবি বলছে বৈঠকের সিদ্ধান্ত মেনে তারা সমঝোতায় রাজি। কিন্তু আগ্রহ নেই নিয়ন্ত্রক সংস্থার।
রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, যে সব শর্ত দেয়া হয়েছিল আমরা সেগুলো মেনে নিতে রাজি ছিলাম। ওই সভার পরে কিন্তু বিটিআরসি প্রবেশ করে আপিল নিয়ে।
রবির অভিযোগকে ভিত্তিহীন বলছে বিটিআরসি।
সময় টিভিকে ফোনে বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক বলেন, মামলা তো ওরাই (রবি) জড়িয়েছে আমরা যায়নি। পাওনা টাকা দিলে সুবিধা পেত, কিন্তু দেয় না তো। খালি দিতে চায়, সরকার তো তার পাওনা ছাড়বে না। এক সময় নেবে। আইন অনুযায়ী সব কিছু করেছি আমরা। রবি আন্তর্জাতিক আদালত বা যে আদালতে গেলে সুবিধা পাবে, সেই আদালতে যাক না। যে আদেশ হয় তখন মেনে নেব।  
রবি বলছে, এনওসি বন্ধ থাকায় নেটওয়ার্ক উন্নয়নে চলতি বছরে বরাদ্দ প্রায় ১২৪ কোটি টাকা বিনিয়োগ করতে পারেনি তারা। এতে গ্রাহকর ভোগান্তির পাশাপাশি রাজস্ব হারাচ্ছে সরকার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop