ksrm

আন্তর্জাতিক সময়পরমাণু স্থাপনায় গ্যাস ঢোকাচ্ছে ইরান

সময় সংবাদ

fb tw
somoy
ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে ইরানের পরমাণু সমঝোতা থেকে গত বছর বেরিয়ে যায় যুক্তরাষ্ট্র। বিষয়টি নিয়ে ইউরোপকে বারবার সময় দেয় ইরান। কিন্তু ইউরোপের পক্ষ থেকে বিষয়টি নিয়ে কোনো সিদ্ধান্ত পৌঁছাতে না পারায় শেষ পর্যন্ত নেজেদের পরমাণু প্রকল্প নিয়ে আগের অবস্থানে ফিরেছে তেহরান।
মঙ্গলবার (৫ নভেম্বর) দেশটির প্রেসিডেন্ট রুহানি টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে বলেন, ইরান ফোরদু পরমাণু স্থাপনায় গ্যাস ঢোকাতে শুরু করেছে যা পরমাণু সমঝোতায় নিষিদ্ধ ছিল।
তিনি জানান, যুক্তরাষ্ট্র পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়া এবং ইউরোপীয় দেশগুলোর পক্ষ থেকে এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ার প্রতিক্রিয়ায় ইরান এ উদ্যোগ নিয়েছে।
এদিকে পরমাণু সমঝোতা থেকে যুক্তরাষ্ট্র সরে গেলে ইরান আগের অবস্থানে ফিরে যাবে তা প্রেসিডেন্ট ট্রাম্প ভাবতেও পারেননি বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।
পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, আমেরিকার ‘ব্ল্যাকমেইল’ ও ‘অর্থনৈতিক সন্ত্রাসবাদের’ মোকাবিলায় ইরান যে আচরণ করছে সে সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কোনো ধারনা ছিল না বলে মন্তব্য করেছেন ইরানের 
তিনি আরও বলেন, ট্রাম্পের ধারণা ছিল সামান্য চাপ প্রয়োগেই ইরান আমেরিকার সামনে আত্মসমর্পণ করবে এবং ওয়াশিংটনের ইচ্ছার সামনে ধরা দেবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop