বাণিজ্য সময়নওগাঁয় অর্থ আত্মসাতের ঘটনায় বিপাকে সঞ্চয়পত্রের গ্রাহকরা

সময় সংবাদ

fb tw
চরম ভোগান্তিতে পড়েছেন নওগাঁয় সঞ্চয়পত্র কেনা গ্রাহকরা। গ্রাহকদের ২ কোটি ৬৪ লাখ টাকা আত্মসাতের ঘটনায় জেলা সঞ্চয় অফিস গত পাঁচ মাস ধরে বন্ধ রেখেছে সঞ্চয়পত্রের মুনাফা দেয়া। আর টাকা আত্মসাতের ঘটনায় অফিসের কর্মকর্তাসহ ৪ জন আটক রয়েছেন।
গ্রাহকরা বলছেন, কেনা সঞ্চয়পত্রের মুনাফা তুলতে না পারায় সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এদিকে, নওগাঁ জেলা সঞ্চয় অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন পর্যায়ে জানানো হয়েছে।
সঞ্চয়পত্র কিনতে আসা ৬২ জন গ্রাহককে ভুয়া ভাউচার দিয়ে ২ কোটি ৬৪ লাখ টাকা আত্মসাত করে নওগাঁ জেলা সঞ্চয় অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা। গত মার্চ মাসে এ অনিয়মের ঘটনায় ভুক্তভোগীরা অর্থ আত্মসাতের মামলা করলে সম্প্রতি আটক করা হয় অফিসের ৪ কর্মকর্তা ও কর্মচারীকে। ঘটনার জেরে গত ৫ মাস ধরেই জেলা সঞ্চয় অফিসে লেনদেনে কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে। অনিয়মিত সঞ্চয়পত্রের মুনাফা দেয়াসহ বন্ধ করে দেয়া হয় মেয়াদ পূর্ণ হওয়া সঞ্চয়পত্রের মূলধন প্রদান। এতে অফিসে এসে প্রতিদিনই হয়রান হয়ে ফিরে যাচ্ছেন গ্রাহকরা ।
এদিকে, ৬২ জন গ্রাহকের ২ কোটি ৬৪ লাখ টাকা আত্মসাত করায় টাকা হারানোর আতঙ্কে ভুক্তভোগী গ্রাহকরা।
ক্ষতিগ্রস্ত গ্রাহকরা জানান, তিন মাস ধরে আমাদের মুনাফা দেয়া হচ্ছে না। বড় বিপদে পড়ে গেছি। টাকা না পেয়ে বড় দুর্ভোগের মধ্যে আছি।
গ্রাহকের মূলধন ও মুনাফা প্রদানের জন্য সংশ্লিষ্ট অফিসের উর্ধ্বতন পর্যায় থেকে দ্রুত সিদ্ধান্তের আশ্বাস দেন নওগাঁ জেলা সঞ্চয় অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিকুল ইসলাম। বলেন, অনেক ফাইলপত্র রেজিস্টার আমরা খুঁজে পাইনি। তদন্তের পরিপ্রেক্ষিতে আমরা মূল টাকার সঞ্চয়পত্র ভেঙে দেয়ার জন্য উর্ধ্বতন পর্যায় জানানো হয়েছে। সেটি প্রক্রিয়াধীন আছে।
সংশ্লিষ্ট অফিস জানায়, পরিবার সঞ্চয়পত্র এবং বার্ষিক ও মাসিক মুনাফা ভিত্তিতে ৫ হাজার ৬৩৮ জন গ্রাহকের অর্ধশত কোটি টাকার সঞ্চয়পত্র রয়েছে এ অফিসে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop