ksrm

আন্তর্জাতিক সময়ট্রাম্পকে অভিশংসনের প্রশ্নে আগামী সপ্তাহে প্রকাশ্যে শুনানি

সময় সংবাদ

fb tw
somoy
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের প্রশ্নে আগামী সপ্তাহে প্রথমবারের মতো প্রকাশ্যে শুনানি হবে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের তিন কর্মকর্তা এতে সাক্ষ্য দেবেন। এর জেরে লুইজিয়ানায় এক সমাবেশে যোগ দিয়ে ডেমোক্র্যাটদের ব্যাপক সমালোচনা করেছেন ট্রাম্প। তবে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা তার দেয়া সাক্ষ্যে বলেছেন, জো বাইডেনের ছেলের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত না করলে ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা বন্ধের হুমকি দিয়েছিলেন ট্রাম্প।
লুইজিয়ানার মনরো শহরে ২০২০ সালের নির্বাচনী প্রচারণায় যোগ দিয়ে ডেমোক্র্যাটদের বিরুদ্ধে বিষোদগার করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট নেতা জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করতে, ইউক্রেনের প্রেসিডেন্টকে চাপ দেওয়ার খবর প্রকাশের পর ট্রাম্পের অভিশংসনের দাবি জানিয়ে আসছেন বিরোধীরা। তারই জেরে আবারও বাইডেন ও তার ছেলেকে দুর্নীতিগ্রস্ত বলেন তিনি। নিজের বিরুদ্ধে ওঠা অভিশংসনের দাবিকে অমূলক দাবি করে প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সমালোচনা করেন ট্রাম্প।
এদিকে বুধবার হোয়াইট হাউসের গোয়েন্দা কমিটির প্রধান অ্যাডাম শিফ সাংবাদিকদের জানা প্রেসিডেন্ট অভিশংসনের লক্ষ্যে ট্রাম্পের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। আগামী সপ্তাহে প্রকাশ্যে শুনানি অনুষ্ঠিত হবে। সেখানে মার্কিন পররাষ্ট্র দফতরের তিন কর্মকর্তা সাক্ষ্য দেবেন।
এদিকে, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা উইলিয়াম টেইলর, যিনি ইউক্রেনে মার্কিন দূতাবাসে আছেন তার দেয়া সাক্ষ্যের প্রতিলিপি প্রকাশ করেছে প্রতিনিধি পরিষদের গোয়েন্দা সংস্থা বিষয়ক কমিটি। এতে তিনি বলেছেন, জো বাইডেনের ছেলের দুর্নীতির বিরুদ্ধে তদন্ত না করলে ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা বন্ধের হুমকি দেয়া হয়েছিল। তার এ বক্তব্য আগামী সপ্তাহে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তের শুনানিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলেই মনে করছেন ডেমোক্র্যাটরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop