ksrm

মহানগর সময়কোথায় আঘাত হানবে ঘূর্ণিঝড়ে বুলবুল?

সময় সংবাদ

fb tw
somoy
ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে ঘূর্ণিঝড়র বুলবুল। বুধবার (৬ নভেম্বর) রাত সাড়ে ১১টায় গভীর নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঝড়ের মোকাবিলা করতে ইতিমধ্যেই তৎপর হয়ে উঠেছে প্রশাসন।
প্রাথমিকভাবে বলা হয়েছিল সুন্দরবনের দিকেই ধেয়ে আসছে বুলবুল, তবে সর্বশেষ তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড়টি এগোচ্ছে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দিকে।
গতিপথের ইঙ্গিত অনুযায়ী, উত্তর অভিমুখে এগোতে এগোতে অতি তীব্র ঘূর্ণিঝড়েও পরিণত হচ্ছে বুলবুল। সোমবার (১১ নভেম্বর) ঝড়টি আছড়ে পড়তে পারে সুন্দরবন সংলগ্ন এলাকাতে। তবে এর প্রভাব বাংলাদেশে বেশি পড়বে না পশ্চিমবঙ্গে, তা এখনো স্পষ্ট করে বলতে পারছে না আবহওয়াবিদরা।
ঘূর্ণিঝড় 'বুলবুল' বর্তমানে চট্টগ্রাম সমুদ্র বন্দর থে‌কে ৯০০ কিঃ‌মিঃ দ‌ক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থে‌কে ৮৩০ কিঃ‌মিঃ দ‌ক্ষি‌ণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্র বন্দর থে‌কে ৮৭৫ কিঃ‌মিঃ দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থে‌কে ৮৩৫ কিঃ‌মিঃ দক্ষিণে অবস্থান কর‌ছিল।
ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিঃ‌মিঃ এর মধ্যে বাতাসের একটানা স‌র্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিঃ‌মিঃ যা দমকা অথবা ঝ‌ড়ো হাওয়ার আকা‌রে ৮৮ কিঃ‌মিঃ পর্যন্ত বৃদ্ধি পা‌চ্ছে।
চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর‌সমুহকে ০২(দুই) নম্বর পুনঃ ০২(দুই) নম্বর দূরবর্তী হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।
এছাড়া উত্তর ব‌ঙ্গোপসাগর ও গভীর সাগ‌রে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহ‌কে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল কর‌তে বলা হয়েছে যাতে স্বল্প সময়ের নোটিশে তারা নিরাপদ আশ্রয়ে যেতে পারে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop