ksrm

বাংলার সময়ঠাকুরগাঁওয়ের হরিপুরে অনির্দিষ্টকালের ১৪৪ ধারা

সময় সংবাদ

fb tw
somoy
আ'লীগের দু'গ্রুপের দ্বন্দ্বের জেরে ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় রাজনৈতিক দলের সভা সমাবেশ নিষিদ্ধ করে অনির্দিষ্টকালের জন্য ১১৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যা থেকে এ আদেশ জারি করা হয়।  
পুলিশ জানান, দীর্ঘদিন ধরে হরিপুর উপজেলায় আ'লীগের কমিটিকে কেন্দ্র করে দু'গ্রুপের মধ্যে দ্বন্দ্ব লেগেই আছে। গত বুধবার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন আ'লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে উক্ত সভাকে কেন্দ্র করে দু'গ্রুপের লোকজন উপজেলার  বিভিন্নস্থানে মারমুখি অবস্থান নেয়। পরে প্রশাসনের পক্ষ থেকে ৯ নভেম্বর পর্যন্ত শুধুমাত্র বকুয়া ইউনিয়নের চাপদা বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
কিন্তু তারপরেও দু'গ্রুপের নেতাকর্মীরা উপজেলায় ছড়িয়ে ছিটিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষের রূপ নেয় বলে আশঙ্কা করা হয়। পরবর্তীতে প্রশাসন সার্বিক পরিস্থিতি বিবেচনায় বুধবার সন্ধ্যা থেকে হরিপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়। তবে রাজনৈতিক দলগুলোর সকল ধরনের সভা সমাবেশ ছাড়া বাকি সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে। 
উল্লেখ্য, হরিপুর উপজেলা আ'লীগের কমিটিতে অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অন্তর্ভুক্ত করায় পর থেকেই রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। উপজেলা আ'লীগের একাধিক নেতা জানান, আ'লীগের কিছু সুবিধাবাদী নেতার কারণে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ত্যাগী নেতারা বাদ দিয়ে একটি পক্ষ গায়ের জোরে দলীয় সকল প্রকার কার্যক্রম চালিয়ে যেতে চায়। যারা দীর্ঘ দিন ধরে আ.লীগের হাল ধরে আছে তাদের বাদ দিয়ে কার্যক্রম পরিচালনার জন্য এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানান তারা।
হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, রাজনৈতিক সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধের উপর উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া সব ক্ষেত্রে চলাচল স্বাভাবিক থাকবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop