ksrm

পশ্চিমবঙ্গনবনীতা সেনের জীবনাবসান

সময় সংবাদ

fb tw
somoy
প্রয়াত হলেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত কবি সাহিত্যিক নবনীতা দেব সেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। বৃহস্পতিবার (৭ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে হিন্দুস্তান পার্কে নিজ বাড়িতে জীবনাবসান ঘটে তার।
দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে ভুগছিলেন। যদিও এ অসুস্থতার মধ্যে নিয়মিত তিনি কলকাতার বেশ কয়েকটি দৈনিক পত্রিকার সাময়িকীতে লেখালেখি চালিয়ে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তার প্রাক্তন স্বামী নোবেলজয়ী প্রখ্যাত অর্থনীতিবিদ ড. অমর্ত্য সেন, কথা সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়সহ বাংলা সাহিত্যের কিংবদন্তি লেখক সাহিত্যিকরা।
এদিকে শুক্রবার সকালে হিন্দুস্তান পার্কে তার বাড়ির সামনে সমবেত হতে শুরু করেন তার ভক্ত এবং অনুরাগীরা। পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনকার তার মরদেহে শ্রদ্ধা জানাতে গেছেন। এছাড়াও সেখানে গেছেন সংগীতশিল্পী শ্রীকান্ত, কবি শ্রীজাতসহ অনেক বিশিষ্টজনরাও।
নবনীতা দেব সেন একাধারে অসংখ্য ছোট গল্প কবিতা রম্যরচনা এবং উপন্যাস রচনা করেছেন। তিনি পেয়েছেন পদ্মশ্রী সাহিত্য একাডেমি কমলকুমারই জাতীয় পুরস্কারসহ অসংখ্য দেশ ও বিদেশের সম্মাননা। তার মৃত্যুতে সাহিত্য মহলে গভীর শোকের আবহ বিরাজ করছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop