ksrm

শিক্ষা সময়আন্দোলনে স্থবির জাবি, অযৌক্তিক বলছে প্রশাসন

সময় সংবাদ

fb tw
উপাচার্যের অপসারণ দাবিতে মিছিল-সমাবেশ চিত্রাঙ্কনসহ নানা কর্মসূচি পালন করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। উপাচার্যবিরোধী দ্বিতীয় দফার এ আন্দোলনে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও একাডেমিক কার্যক্রম। এদিকে, শিক্ষামন্ত্রীর কাছে ভিসির দুর্নীতির প্রমাণ জমা দেয়া হবে বলে জানান আন্দোলনকারীরা।
চিত্রাঙ্কনের মাধ্যমে প্রতিবাদ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে নিরব এই কর্মসূচির মাধ্যমে শুরু হয় উপাচার্যবিরোধী দ্বিতীয় দফা আন্দোলনের ৫ম দিনের কর্মসূচি।
আঁকিয়েরা বলেন, দুর্নীতিবাজ উপাচার্যের এই যে হামলা-মামলা এগুলোর প্রতিবাদেই আমরা এই ছবিগুলো আঁকছি।
তারা বলেন, আমরা তো জনগণের ট্যাক্সের টাকায় পড়াশোনা করছি, সেই টাকা যেন দুর্নীতিবাজদের হাতে চলে না যায়, এজন্য একটি প্রতিবাদী চিত্রকর্মের মাধ্যমে আমরা আমাদের প্রতিবাদ ঘোষণা করছি।
আরেক আঁকিয়ে বলেন, তারা আমাদের ক্যাম্পাসটা আমাদের জন্যই প্রতিকূল করে তুলছেন, সেটাই আঁকার চেষ্টা করছি।
ছুটির দিন শুক্রবার (৮ নভেম্বর) সকালেও ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করেন আন্দোলরত শিক্ষক ও শিক্ষার্থীরা। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও দফায় দফায় হল ছাড়ার নির্দেশের পরও ক্যাম্পাসে ভিসি বিরোধী আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। হল বন্ধ করে প্রশাসন দুর্নীতিকে প্রশ্রয় দিচ্ছে বলেও অভিযোগ শিক্ষার্থীদের।
শিক্ষার্থীরা বলেন, আমাদের খাওয়ার কোনো ঠিক নেই, সবকিছু বন্ধ ক্যাম্পাসে, আমাদের থাকার কোনো জায়গা নেই, আমরা যে একটু রেস্ট নেবো তার কোনো জায়গা নেই, এমনকি মেডিকেলটাও বন্ধ করে রাখা হয়েছে। দেখতে পাচ্ছি, আমাদের মৌলিক অধিকারের কোনোটাই আসলে তারা রাখেনি।
চলমান আন্দোলনে শিক্ষার্থীদের দাবি বিবেচনার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন শিক্ষকরা।
শিক্ষকরা বলেন, যতোদিন আমাদের শিক্ষার্থীরা আছে ততোদিন তাদের দেখভাল, তাদের সুরক্ষা, তাদের নিরাপত্তার জন্য আমরা এখানে অবস্থান করবো।
তবে চলমান আন্দোলনকে অযৌক্তিক বলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
প্রশাসনিক এক কর্মকর্তা বলেন, স্বয়ং সরকারপ্রধান নিজেই এটা নিয়ে বক্তব্য দিয়েছেন, আমরা এজন্য ধৈর্য ধরে অপেক্ষা করছি। আশা করছি যে উনারা সরকারপ্রধানের বক্তব্যকে যথাযথ সম্মান দেবেন এবং উনারা যথাযথ প্রক্রিয়ায় অগ্রসর হবেন।
এদিকে, আন্দোলনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনের সামনে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর অতিরিক্ত সদস্য।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop