ksrm

বাংলার সময়বুলবুল আতঙ্কে দ্রুত ফিরছেন জেলেরা

সুজাউদ্দিন রুবেল

fb tw
ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দ্রুত সাগর থেকে ট্রলার ভর্তি মাছ নিয়ে উপকূলে ফিরেছে কক্সবাজারের জেলেরা। নিষেধাজ্ঞার পর পুনরায় সাগরে ইলিশ, সুরমা, রিটা, টুনা, রূপচাঁদাসহ সামুদ্রিক মাছ ধরা পড়ায় দারুণ খুশি তারা। এসব সামুদ্রিক মাছে সয়লাব কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্র। বিপুল পরিমাণ মাছ আসায় কমেছে দামও।
সাগর থেকে মাছ শিকার করে শুক্রবার ঘূর্ণিঝড় বুলবুলের কারণে দ্রুত কক্সবাজার সমুদ্র উপকূলের বাঁকখালী নদীর তীরে ভিড়ে শত শত ট্রলার। সব ট্রলারে ইলিশ, সুরমা, টুনা, রূপচাঁদা, রিটা, লইট্ট্যা, পোপাসহ নানা প্রজাতির সামুদ্রিক মাছ। শুক্রবার যা নামানো হয় কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে। মাছ বিক্রি করে দারুন খুশি জেলেরা।
বিপুল পরিমাণ মাছ অবতরণ হওয়ায় রাখার যায়গা হয়নি পন্টুনে। ফলে খোলা মাঠেও মাছ রাখতে হয় ব্যবসায়ীদের। তবে মাছের দাম কমে যাওয়ায় কিছুটা হতাশ মৎস্য ব্যবসায়ীরা।
আর মৎস্য অবতরণ কেন্দ্রের কর্মকর্তা জানান, বিভিন্ন সময় নিষেধাজ্ঞার কারণে সাগরে দিন দিন মাছের উৎপাদন বাড়ছে। ফলে সরকারি রাজস্ব আদায়ও বৃদ্ধি পাচ্ছে।
কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, ২২ দিন বন্ধ থাকার পর দেখা যাচ্ছে দিন দিন মাছের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিনই তুলনামূলকভাবে মাছ বৃদ্ধি পাচ্ছে। 
গত ৩দিনে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে মাছ আসে প্রায় ৪০০ টন। যা থেকে রাজস্ব আদায় হয়েছে আড়াই লাখ টাকার বেশি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop