লাইফস্টাইলপেটের মেদ কমানোর সহজ ডায়েট টিপস

সময় সংবাদ

fb tw
somoy
পেটের মেদ কমাতে সবাই কমবেশি উদ্বিগ্ন থাকে। শরীরের অন্য স্থানের তুলনায় পেটের মেদ কমানো কিছুটা কষ্টসাধ্য। তাই পেটের মেদ কমানোর জন্য থাকলো কিছিু ডায়েট টিপস।
মরশুমি আনাজ : হজম শক্তি ঠিক রেখে ওজন কমাতে চাইলে মরশুমি আনাজের কোনও জুড়ি নেই। গাজর, মূলা, মেথি, সর্ষের মতো সবজি ও শাকে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে এবং এর মধ্যে থাকা তন্তু দীর্ঘক্ষণ খাই খাই ভাবটাকে দমিয়ে রেখে ওজন কমাতে সাহায্য করে।
স্যুপে চুমুক : শীত মানেই গরম গরম এক বাটি স্যুপ নিয়ে চুমুক দিতে কার না ভালো লাগে। সত্যি বলতে কী ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনও স্বীকার করে নিয়েছে যে স্যুপ শরীরের প্রয়োজনীয় উপকার উপাদান সরবরাহের পাশাপাশি ওজন বেশ খানিকটা নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। শীতকালে অজস্র সবজি বাজারে পাওয়া যায়। আপনার পছন্দের সবজি তুলে নিন এবং স্যুপের মধ্যে তা দিয়ে দিন। স্যুপে পানির পরিমাণ অনেকটা থাকায় বেশ অনেকক্ষণ পেট ভর্তি থাকে। তবে উপকারী ভাবে স্যুপকে খেতে হলে তার মধ্যে আলাদা ভাবে ক্রিম মেশাবেন না।
রস নয় গোটা ফল : ফলকে নিংড়ে শুধু রসটুকু খেলে তাতে থাকা প্রয়োজনীয় তন্তু আপনার শরীরে পৌঁছবে না, তাই সব সময় চিবিয়ে ফল খাওয়ার অভ্যাস করুন। এই সময় পেয়ারা, কমলালেবু, আঙুর খুবই ভালো পাওয়া যায়।
পরিমাণ মতো পানিপান : শীতকালে সাধারণত আমাদের পানির তেষ্টা কমই পায়। তাই অনেক সময় দেখা যায় আমরা পানি বিশেষ পান করি না। ফলে শরীরের জলীয় উপাদানের ভারসাম্য বিঘ্নিত হয়। শীত বা গ্রীষ্মে শরীরে পানির চাহিদা সব সময় থাকে। অনেকে এ সময় পানি তেষ্টাটাকে খিদে বলে ভুল করে স্ন্যাক্স খেয়ে ফেলেন।
দিনের শুরুতে গরম পানি : শীতকালে ঘুম থেকে উঠে সামান্য পাতিলেবু এবং এক চামচ মধু দিয়ে উষ্ণ পানি পানের অভ্যাস করুন। ফলে শরীরের হজমশক্তিও ভালো হবে এবং অতিরিক্ত মেদও ঝরে যাবে।
সূত্র : এনডিটিভি

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop