শিক্ষা সময়ইউআইইউতে গণিত অলিম্পিয়াড

সময় সংবাদ

fb tw
somoy
ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে ৮ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এটি অনুষ্ঠিত হয়।
চুড়ান্তপর্বে অংশগ্রহণকারী ১২৬৫ শিক্ষার্থীর মধ্য থেকে স্ট্যান্ডার্ড ওয়ান থেকে ’এ’ লেভেলের প্রতি ক্লাসের সেরা ১০ জনকরে মোট ১২০ জন বিজয়ীকে ক্রেস্ট দেয়া হয়। এর আগে স্কুল পর্যায়ের বাছাইপর্বে উত্তীর্ণ সাড়ে তিনহাজার শিক্ষার্থীকে নিয়ে ১২ই অক্টোবর রাজধানীসহ বিভিন্ন বিভাগে অনুষ্ঠিত হয় প্রাথমিক বাছাইপর্ব।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউআইউই উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন একাডেমিয়া’র চেয়ারপারসন মিসেস সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, 'শিক্ষার ঘাটতি অন্যকিছু দিয়ে পূরণ করা সম্ভব নয়, ডেমোগ্রাফিক ডিবিডেন্ট থেকে সুবিধা পেতে হলে শিক্ষার বিকল্প নাই। বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল এবং গণিত শিক্ষার পাশাপাশি মানবিক বিষয়ে ও জ্ঞান অর্জন করতে হবে।
সাম্প্রতিক সময়ে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে অস্থিরতা তৈরি হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ করতে হলে অবশ্যই অভিযোগের প্রমাণ দিতে হবে। অভিযোগের সত্যতা পেলে যে কারো বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
আগামী ১০ বছরে শিক্ষার গুণগত মানে পরিবর্তন আসবে জানিয়ে দীপুমনি বলেন, সম্প্রতি এমপিওভূক্ত হওয়া ২৬ শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে শর্তপূরণ না হওয়ার যে অভিযোগ করা হয়েছে, তদন্তে তার কোনো প্রমাণ মেলেনি।
'৮ম একাডেমিয়া ইংরেজি মাধ্যম গণিত অলিম্পিয়াড-২০১৯'-এর মিডিয়া পার্টনার সময় টেলিভিশন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop