লাইফস্টাইলদ্রুত তৈরি হতে ৫ বিউটি হ্যাকস

সময় সংবাদ

fb tw
somoy
সকালে অফিসের জন্য ঝটপট রেডি হতে অনেক নারীকেই অসুবিধায় পড়তে হয়। চট করে রেডি হওয়াটা খুব সহজ নয়। সকালে হাতে একদমই সময় থাকে না ভালো মতো গুছিয়ে অফিসের জন্য তৈরি হবার। এক্ষেত্রে দ্রুত বিউটি হ্যাক বিষয়টি কাজে আসে। কম সময়ে অফিসের জন্য রেডি হতে সাহায্য করে। চলুন তবে জেনে নেই কর্মজীবী নারীর বিউটি হ্যাকস যা সময় সাশ্রয় করার সাথে সাথে নিজেকে সুন্দরভাবে প্রেজেন্ট করতেও সাহায্য করে।
১. শুষ্ক শ্যাম্পুর ব্যবহার: আপনার চুলগুলো খুব তেলতেলে হয়ে আছে আর এদিকে আপনার হাতে চুল শ্যাম্পু করে আবার চুল শুকানোর সময় নেই। কি করবেন তাই ভাবছেন তো? সেক্ষেত্রে ড্রাই শ্যাম্পু সবথেকে ভালো অপশন। ড্রাই শ্যাম্পু চুলের এই তেলতেলে দূর করে এবং নেতিয়ে পরা চুলকে নতুন করে ভলিউম দেয়।
২. অগোছালো চুলে স্টাইল: প্রতিদিন সকালে চুলের স্টাইলের জন্য চুল স্ট্রেইট বা কার্ল করা, স্প্রে দিয়ে ফিক্স বা সেট করা, প্রোপারলি আঁচড়ে চুল বাঁধা অনেক বেশি সময় সাপেক্ষ। এজন্য সময় বাঁচাতে অগোছালো চুল দিয়েই করে নিতে পারেন মেসি বান বা মেসি ব্রেইড। এটি করতে যেমন সময় কম খরচ হয়, তেমনি দেখতেও স্টাইলিশ লাগবে।
৩. ফেইক আইল্যাশ এবং আইলাইনার ছাড়া আইলুক: অফিস পার্টি বা ক্লায়েন্ট মিটিং? কিন্তু চোখের সাজের জন্য অতিরিক্ত সময় হাতে নেই? কোন চিন্তা না করে সহজ দুইটি কৌশল অবলম্বন করতে পারেন। ল্যাশে ভলিউম আনতে ফেইকল্যাশের পরিবর্তে মাস্কারা ব্যবহার করুন। সেক্ষেত্রে মাস্কারা অ্যাপ্লাই করার আগে আপনার আইল্যাশে বেবি পাউডার লাগিয়ে নিন। এতে মাস্কারা থিক ও ভলিউমাইজড দেখাবে। চটজলদিতে আইলাইনার অ্যাপ্লাই করাটা খুবই ঝামেলার বিষয়। এরকম সময় আইলাইনার অ্যাপ্লাই না করে কালো আইশ্যাডো ব্রাশ দিয়ে চোখের পাতার লাইনে হাল্কা করে স্মাজ করে নিলেই দারুন একটা আইলুক তৈরি হয়ে যাবে।
৪. বি বি ক্রিম ব্যবহার: তাড়াহুড়োতে ফাউন্ডেশন অ্যাপ্লাই করাটা অনেক কঠিন। বিশেষ করে ব্লেন্ড করাটা। ফাউন্ডেশন ভালোমত ব্লেন্ড না হলে পুরো লুকটাই শেষ। এখন কি করবেন তাই ভাবছেন তো? এক্ষেত্রে সব থেকে সহজ সমাধান হলো বি বি ক্রিম। বি বি ক্রিম আলাদাভাবে ব্লেন্ড করার কোন প্রয়োজন নেই। এটি ক্রিমের মত করে লাগিয়ে নিলেই গ্ল্যামারাস একটা লুক পাওয়া যায়।
৫. পেট্রোলিয়াম জেলি দিয়ে পেডিকিউর ও মেনিকিউর: পেডিকিউর ও মেনিকিউরের জন্য পার্লারে যাওয়ার সময় পাচ্ছেন না? রাতে ঘুমানোর আগে হাতে এবং পায়ে পেট্রোলিয়াম জেলি অ্যাপ্লাই করে মোজা পরে নিন। এটি ন্যাচারাল ময়েশচারাইজারের কাজ হয় যাতে হাত ও পা সফট এবং স্মুদ হয়।
সূত্র: সাজগোজ

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop