ksrm

বাংলার সময়থানচিতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি

সময় সংবাদ

fb tw
somoy
বৃষ্টিপাত ও ভ্রমণ ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে শনিবার (০৯ নভেম্বর) বিকেল থেকে বান্দরবানের থানচি উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা প্রশাসন। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকদের জন্য এই নির্দেশনা জারি থাকবে।
স্থানীয় সূত্রে জানা গেছে, থানচি প্রশাসনের এই নিষেধাজ্ঞা জারি হওয়ার পর শতাধিক পর্যটক বান্দরবানের থানচি উপজেলা ত্যাগ করেছে, অনেকে থানচি উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ থেকে বিরত থেকে উপজেলা সদরে নিরাপদ আশ্রয় গ্রহণ করেছে।
থানচি পর্যটন তথ্য কেন্দ্রের দায়িত্বরত জয়নাল আবেদিন জানিয়েছেন, থানচি উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্র নাফাঁখুম, আমিয়াখুম, সাত ভাই খুম, তিন্দু, রেমাক্রী, বড়মদকসহ সাঙ্গু নদীতে পর্যটকবাহী ছোট বড় নৌযান চলাচল ও ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা রয়েছে।
প্রশাসনে সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় বুলবুল আর আবহাওয়ার বিপজ্জনক বার্তা পাওয়ার পর প্রশাসনিকভাবে থানচি উপজেলার তিনটি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। তার মধ্যে থানচি বাজার সরকারি উচ্চ বিদ্যালয়, বড় মদক সরকারি প্রাথমিক বিদ্যালয়, পানেডং পাড়া বৌদ্ধ বিহার আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা যাবে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সহকারী অফিস প্রধান তপন কান্তি দাশ বলেন, আবহাওয়া জনিত কারণে জানমালের ক্ষতি হতে পারে ধারণা করে পর্যটন কেন্দ্রগুলিতে ভ্রমণে প্রশাসনের নিষেধাজ্ঞা জারি করেছে। 
তিনি আরও বলেন, প্রশাসনিকভাবে তিনটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে এবং সকল জনপ্রতিনিধিদের জানানো হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop