আন্তর্জাতিক সময়বিদেশ যাওয়ার অনুমতি পেলেন নওয়াজ

সময় সংবাদ

fb tw
somoy
চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।
সোমবার (১১ সোমবার) টাইমস অব ইন্ডিয়ার প্রতিবদেনে বলা হয়েছে, ৬৯ বছর বয়সী নওয়াজের শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় রোববার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। চিকিৎসকদের পরামর্শ এবং নওয়াজের পরিবারের আবেদনের ভিত্তিতে সরকার এ অনুমতি দেয়। খবর পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম জড়ানোর পর ২০১৭ সালে অপসারিত হন পাকিস্তানের সাবেক এ প্রধানমন্ত্রী। পরে দুর্নীতি মামলায় তাকে কারাদণ্ড দেয়া হয়।
কারাগারে যাওয়ার পর থেকে নওয়াজের শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। অক্টোবর মাসে তার হার্ট অ্যাটাকও হয়।
পরে নওয়াজ শরিফকে জামিনে মুক্তি দেয়া হয় এবং তাকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে উন্নত চিকিৎসার দরকার হলেও তার বিদেশেযাত্রায় নিষেধাজ্ঞা ছিল।
নিষেধাজ্ঞা তুলে নিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশী বলেন, জীবন বাঁচাতে সাবেক প্রধানমন্ত্রীর বিদেশযাত্রায় আইনি বাধা তুলে নেয়া হয়েছে। তিনি যেন সুস্থ হয়ে দেশে ফিরে আবার রাজনীতিতে সক্রিয় হতে পারেন।
নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ বলেন, নওয়াজ শরিফের অবস্থা সংকটাপন্ন। তার রোগ নির্ণয় এবং চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আবেদন করা হয়েছিল। সরকারি এবং বেসরকারি চিকিৎসক বোর্ডের পরামর্শে সরকার এই অনুমতি দিয়েছে।
তিনি জানান, আমার বাবাকে চিকিৎসার জন্য লন্ডন নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু আমার পাসপোর্ট কোর্টে রয়েছে। আমার চিন্তা এবং প্রার্থনা বাবার সঙ্গে থাকবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop