মহানগর সময়মিথ্যা মামলার অভিযোগে ভুক্তভোগীদের মামলা

সময় সংবাদ

fb tw
somoy
শিশু আবু সাঈদের কথিত হত্যার ঘটনায় মিথ্যা মামলা দায়েরের অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগীরা। একই সঙ্গে নির্যাতনের মাধ্যমে জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের দায়ে তৎকালীন গোয়েন্দা কর্মকর্তা রুহুল আমীনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।
সোমবার (১১ নভেম্বর) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক শামসুন্নাহার এ আদেশ দেন। এ সময় অভিযোগ আমলে নিয়ে ভুক্তভোগী সোনিয়ার করা মামলায় তার সাবেক স্বামী মিরাজ এবং সাঈদের বাবার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
বাকি ৭ জনের বিরুদ্ধে সমনও জারি করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আদালত এ সময় মিথ্যা জবানবন্দি নেয়ার দায়ে পুলিশের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে নিম্ন আদালতে মামলা করার পরামর্শ দেন।
এছাড়া অভিযুক্ত কর্মকর্তার বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দেন। ২০১৪ সালে নিখোঁজ শিশু আবু সাঈদকে কথিত হত্যার দায়ে মিথ্যা মামলা দায়ের করেন তার বাবা মো. আজম।
এরপর একই পরিবারে চারজনকে প্রায় তিন বছর মিথ্যা অভিযোগে কারাভোগ করতে হয়। সময় সংবাদে এ নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর বেকসুর খালস পান ভুক্তভোগী সোনিয়া, আফজাল, সাইফুল ও শাহিন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop