তথ্য প্রযুক্তির সময়বন্ধ হতে পারে ইউটিউবারদের চ্যানেল

সময় সংবাদ

fb tw
somoy
ইউটিউব তাদের ‘টার্মস অব সার্ভিস’ নীতিমালায় পরিবর্তন এনেছে।
গত সপ্তাহে, ব্যবহারকারীদের কাছে নোটিফিকেশন পাঠিয়ে নতুন ‘টার্মস অব সার্ভিস’ সম্পর্কে জানিয়ে দেয় ইউটিউব। নতুন নীতিমালার একটি শর্ত দেখে ইউটিউবের কিছু কনটেন্ট ক্রিয়েটর চিন্তায় পড়ে গেছেন।
‘অ্যাকাউন্ট সাসপেনশন অ্যান্ড টার্মিনেশন’ নামের একটি বিভাগে লেখা হয়েছে, যদি ব্যবহারকারীর কাছ থেকে অর্থ আয় না করতে পারে তাহলে অ্যাকাউন্ট ডিলিট করে দেবে ইউটিউব। এই নিয়ম কার্যকর হবে আগামী ১০ ডিসেম্বর থেকে।
‘টার্মস অব সার্ভিস’ এ লেখা রয়েছে, অ্যাকাউন্ট থেকে আপলোড করা ভিডিও বা লাইভ স্ট্রিমিং ভিডিওর বিজ্ঞাপন থেকে যথেষ্ট পরিমাণ আয় না হলে কনটেন্ট ক্রিয়েটরদের অ্যাকাউন্ট ডিলিট করার ক্ষমতা রাখে ইউটিউব।
তবে লেখাটি ইউটিউবার ও ব্যবহারকারীদের কাছে স্পষ্ট কোনো বার্তা দেয়নি। শুধু কনটেন্ট ক্রিয়েটরদের জন্য নাকি সব ইউটিউব অ্যাকাউন্টধারীদের জন্যও এই নিয়ম প্রযোজ্য হবে সে সম্পর্কে তারা এখনো অন্ধকারে আছেন।
এর আগে ২০১৮ সালে মনিটাইজেশন নীতিমালায় পরিবর্তন আনে ইউটিউব। সেবার ইউটিউব ভিডিও থেকে অর্থ আয়ের জন্য কঠোর নিয়ম বেধে দেওয়ার হয়।
বিশাল সংখ্যক সাবস্ক্রাইবার সমৃদ্ধ ইউটিউব চ্যানেলগুলোর জন্য শর্তগুলো কঠিন ছিলো না। কিন্তু ছোট খাটো ইউটিউব চ্যানেলগুলোর অর্থ আয়ের জন্যও একই মানদণ্ড নির্ধারণ করায় অখ্যাত অনেক ইউটিউব কনটেন্ট ক্রিয়েটরের চ্যানেল বন্ধ হয়ে যায়।
তথ্যসূত্র: টেক শহর

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop