মহানগর সময়স্বেচ্ছাসেবক লীগ: ঢাকা উত্তরের শীর্ষ পদে আলোচনায় যারা

মোঃ আবুল বাশার

fb tw
somoy
স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল মঙ্গলবার (১২ নভেম্বর)। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলন উপলক্ষে রাজধানী ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার ফেস্টুন টানিয়ে প্রচারণা চালানো হচ্ছে।
সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। নগরের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী নিজ নিজ লবিং তদবির জোরদার করা নিয়ে ব্যস্ত সময় পার করছে। সন্ধ্যা থেকে রাত অবধি ধানমন্ডি আওয়ামী লীগের রজানৈতিক কার্যালয় শো ডাউন দিচ্ছে  সম্ভাব্য পদ প্রত্যাশীরা। 
তবে এবারের সম্মেলন প্রতিবারের সম্মেলনের চেয়ে ভিন্ন। শুদ্ধি অভিযানের পর নড়েচড়ে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সহ এর সহযোগী সংগঠনের নেতারা। এরমধ্যেই কৃষক লীগ, শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নভেম্বর এবং ডিসেম্বরের মধ্যে আওয়ামী লীগের সব অঙ্গ সংগঠনের সম্মেলন হবে। 
ক্যসিনোকাণ্ডে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট মোল্লা আবু কাউসারের নাম আসায় তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়। সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকেও স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের সব কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়। 
সোমবার (১১ নভেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তবে সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়নি। আগামী ১৬ নভেম্বর একসাথে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর উত্তর দক্ষিণের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।
এবারের স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরে কেমন নেতৃত্ব আসবে জানতে চাইলে স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ সময় নিউজকে বলেন, ‘দীর্ঘদিন যারা রাজপথে থেকে দলের দুঃসময়ে ভূমিকা রেখেছে। যাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। দলের প্রতি এবং শেখ হাসিনার প্রতি শতভাগ ডেডিকেশন রয়েছে। এমন রাজপথের ত্যাগী ক্লিন ইমেজের পরিচ্ছন্নদের দিয়েই ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের কমিটি করা হবে।’ 
এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সভাপতি মো. মোবাশ্বের চৌধুরী সময় নিউজকে বলেন, ‘সৎ, যোগ্য, ত্যাগী, নেত্রী এবং দলের প্রতি যাদের শতভাগ আস্থা রয়েছে। যারা কোনো বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত নয়। এমন মেধাবী যোগ্য পরিচ্ছন্ন নেতৃত্বই আসবে।’ 
সাংগঠনিক সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল সময় নিউজকে বলেন, ‘দীর্ঘ প্রায় এক যুগ পেরিয়ে আমাদের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই আমরা উদ্দীপ্ত, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেওয়ার জন্য। আমরা বিশ্বাস করি এই সম্মেলনটি এমন একটি পরিস্থিতেতে অনুষ্ঠিত হচ্ছে, যখন দেশে একটি ভিন্ন পরিস্থিতি বিদ্যমান। প্রধানমন্ত্রীর নির্দেশে শুদ্ধি অভিযান চলছে। আমরা মনে করি আমাদের নেত্রীর শুদ্ধি অভিযান সফল হবে। রাজনৈতিক পদ পদবী ব্যবহার করে যারা দলের দুর্নাম করে অবৈধভাবে বিত্ত বৈভবের মালিক হয়েছে। এই ধরনের বিতর্কিতদের বাদ দিয়ে এবার দলের দীর্ঘদিনের পরীক্ষিতদের সামনে আনা হবে এটাই প্রত্যাশা। 
ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি ইসহাক মিয়া সময় নিউজ কে বলেন , সারা জীবন আওয়ামী লীগের পক্ষে কাজ করে গেছি । বিরোধী দলের থাকা অবস্থায়ই আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করেছি। সরকার ক্ষমতায় আসার পর আমি কোন দায়িত্বই পাইনি । তাই মাননীয় নেত্রী যদি আমাকে দায়িত্ব দেয় তাহলে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর কে সুসংগঠিত করতে কাজ করে যাব । 
এবারের সম্মেলনে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের জন্য যারা আলোচনায় রয়েছেন তাদের মধ্যে রয়েছে বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম রাব্বানী, ঢাকা মহানগর উত্তরের বর্তমান সাংগঠনিক সম্পাদক একেএম মনোয়ারুল ইসলাম বিপুল, মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া, সহ-সভাপতি শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক দুলাল হোসেন, তিতুমীর কলেজ ছাত্রলীগ সাবেক সভাপতি আমজাদ হোসেন এছাড়াও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের যেকোনো থানা থেকেও নেতৃত্ব উঠে আসতে পারে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop