বাংলার সময়সরকারি সহায়তা পায়নি মোংলায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তরা

সময় সংবাদ

fb tw
somoy
ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে প্রায় দেড় হাজার আর মৎস্য ঘের তলিয়ে ক্ষয়ক্ষতি হয়েছে কোটি টাকার ওপরে। নষ্ট হয়েছে যোগাযোগ ব্যবস্থা রাস্তা ঘাট। এখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে অধিকাংশ এলাকায়। তবে ঘরবাড়ি বিধ্বস্ত দুর্গতদের মাঝে সরকারি সহায়তা পৌঁছায়নি এখনো। 
ঘূর্ণিঝড় বুলবুল মোংলা উপকুলে আঘাত হানে শুক্রবার মধ্যেরাতে। তবে দুর্যোগের দুইদিন আগ থেকেই বিভিন্ন ভাবে সতর্ক সংকেত দিয়ে আসছিল আবহাওয়া অধিদপ্তর। ঘুর্ণিঝড়ের দিন রাত থেকেই বয়ে যায় ধমকা হাওয়া ও ভারী বৃষ্টিপাত। এতে মোংলার জয়মনি, চিলা সোনাইলতলা, সুন্দরবন, চাদপাই, কানাইনগরসহ বেশ কয়েকটি এলাকার গাছপালা পড়ে ঘরবাড়ির ভেঙে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তলিয়ে গেছে অনেক মৎস্য ঘের। 
ক্ষতিগ্রস্তরা বলছেন, সরকারি সহায়তা না পেলে মানবেতর জীবন যাপন করতে হবে তাদের। এছাড়াও সুন্দরবন সংলগ্ন নদীর কুলে বসবাস করে মোংলা উপজেলার অনেক নিরীহ জেলে। সরকারি সহায়তা ছাড়া বসতভিটা সংস্কার মোটেও সম্ভব নয় তাদের পক্ষে। 
অপরদিকে ঘূর্ণিঝড় বুলবুল মোংলা উপকূলে আঘাত হানার আগ থেকে বন্ধ থাকে বিদ্যুৎ সরবরাহ। ৪৮ ঘণ্টা পর সোমবার (১১নভেম্বর) বিকেলে পৌরশহরে কিছুটা বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও ইউনিয়ন পর্যায়ে বন্ধ রয়েছে এখনও। 
তবে বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী কিশোর ডাকৈদার বলছেন, গাছপালা কেটে ক্ষতিগ্রস্ত লাইন সংস্কার করে সব জায়গায়ই দ্রুত বিদ্যুৎ সরবরাহ করা হবে। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত সরকারি হিসাব মতে মোংলার ক্ষতিগ্রস্ত হয় ১৩৭০টি ঘরবাড়ি, ১৬৮০ হেক্টর মৎস্য ঘের তলিয়ে ক্ষতি হয়েছে ৯৭ লক্ষ টাকা। অন্তত ১৫টি রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। 
তিনি আরো বলেন, ঝড়ের সময় আশ্রয় নেয়া লোকজনকে শুকনো খাবার দেয়া হয়েছে। এছাড়া সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ ও সহায়তার জন্য আবেদন করা হয়েছে।  দ্রুত সময়ের মধ্যে সরকারি সহায়তা পৌঁছে দেয়া হবে ক্ষতিগ্রস্তদের মাঝে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop