খেলার সময়টাইগারদের সম্পর্কে যা বললেন ধারাভাষ্যকার হরভজন

সময় সংবাদ

fb tw
বাংলাদেশের ক্রিকেটারদের মানসিকতায় বড় পরিবর্তন এসেছে। সাকিব-মুশফিকদের মতো সাহসী খেলোয়াড়দের হাত ধরে বদলে গেছে টাইগার ক্রিকেট। এমনটাই মনে করেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং। আসন্ন টেস্ট সিরিজটাও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, বিশ্বাস ৪১৭ টেস্ট উইকেটের মালিকের। কলকাতায় দিবারাত্রি টেস্ট নিয়ে ব্যাপক আগ্রহ হরভজনের।
ভারতীয় সাবেক স্পিনার হরভজন সিং এখন পুরোদস্তুর ধারাভাষ্যকার। বাংলাদেশ-ভারতের চলমান সিরিজেও স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। টি-টোয়েন্টি সিরিজে দৃষ্টি রেখেছিলেন কমেন্ট্রি বক্স থেকে।৷ পর্যবেক্ষণ করেছেন বাংলাদেশ দলকে। নাইম শেখের ব্যাটিং মনে ধরেছে। নাগপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব বলেছেন হরভজন।
ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক স্পিনার হরভজন সিং বলেন, আমার মনে হয়েছিল নাইম ম্যাচটা বের করে নেবে। কিন্তু তার জন্য দুর্ভাগ্য যে সেটা হয়নি। তবে এ সিরিজে ভারতকে অনেক চাপে রেখেছিল বাংলাদেশ।
একটা সময় ছিল বড় দলগুলো আমলেই নিতো না বাংলাদেশকে। ধীরে ধীরে বদলেছে চিত্র। এ রূপান্তরে সাকিব-মুশফিকসহ এ প্রজন্মের মানসিকতাই মূল প্রভাবক, বলেন এ অফস্পিনার।
হরভজন সিং বলেন, বাংলাদেশের বর্তমান ক্রিকেটাররা সাহসী। তারা যেকোনো প্রতিপক্ষকেই চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত। একজনের ওপর নির্ভরশীল নয় দলটা। আমার খারাপ লাগে যে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো খুব একটা ভালো অবস্থানে নেই।। তবে বাংলাদেশ উন্নতি করছে। মুশফিকের মতো দারুণ ব্যাটসম্যান আছে দলে।। সাকিবের মতো নেতা আছে।
ভারত সফরে রঙিন পোশাকের ক্রিকেট আপাতত শেষ। এবার সাদা পোশাকের পালা। টেস্ট নিয়ে বাংলাদেশের চিন্তার জায়গাটি আরও বড় দল হয়ে খেলার পরামর্শ দেন হরভজন।
হরভজন সিং বলেন, দল হয়ে খেললে বাংলাদেশ যে কতোটা কঠিন প্রতিপক্ষ তা আমি জানি। টেস্ট সিরিজেও তারা সেটা অব্যাহত রাখবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির দিবারাত্রির টেস্ট আয়োজনের উদ্যোগকে স্বাগত জানাই। ভারতীয় ক্রিকেটের মক্কা ইডেন গার্ডেন্সে বাংলাদেশ-ভারতের গোলাপি বলের টেস্ট দেখতে মুখিয়ে আছি। ইতিহাসের সাক্ষী হতে যাওয়া দু’দলকেই শুভেচ্ছা জানাই।
বেশিদিন আগের কথা নয়, ২০১৫ সালে ফতুল্লায় টেস্ট খেলেছেন হরভজন। যদিও বৃষ্টির হানায় সে ম্যাচে খেলা হয়নি পুরোটা। এবার ইনদোর আর কলকাতায় সেটার পুনরাবৃত্তি হবে না, আশা করেন হরভজন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop