বাংলার সময়ছদ্মবেশে সুন্দরবনে অনুপ্রবেশ : পাঁচটি ট্রলারসহ আটক ৬৮

সময় সংবাদ

fb tw
somoy
মাছ ধরার জেলের ছদ্মবেশে সুন্দরবনে অনুপ্রবেশ করার অভিযোগে পৃথক অভিযান চালিয়ে ৫টি ট্রলারসহ ৬৮ জনকে আটক করেছে  বন বিভাগ। সোমবার (১১ নভেম্বর) বিকেলে বনের ধানসিদ্ধির চর ও মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে ভদ্রা এলাকা থেকে এদেরকে আটক করা হয়।
আটকদের চাঁদপাই রেঞ্জ কার্যালয়ে আনার পর তাদের বিরুদ্ধে সিওআর মামলায় জনপ্রতি ১০ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে। আটক সবার বাড়ি মোংলার বুড়িরডাঙ্গা ও জয়মনী এলাকায়। এর আগে একই অপরাধে গত ৫ অক্টোবর সুন্দরবনের জয়মনি এলাকা থেকে ৩টি ট্রলারসহ ৬০ বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের ৬০ জনকে আটক করেছিল বন বিভাগ। তাদেরকেও একই আইনে (সিওআর) জনপ্রতি নগদ ১০ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয় বন বিভাগ।
পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান জানান, দুবলার চরের রাস মেলা উপলক্ষে আটকরা কয়েকদিন আগে মাছ ধরার জেলের ছদ্মবেশে ট্রলার যোগে বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে সুন্দরবনের দুবলার চরে যায়। সেখান থেকে ফেরার পথে সোমবার বিকেলে বনের ধানসিদ্ধির চর এলাকা থেকে ৪৯ জনকে আটক করা হয়েছে। এ সময় জব্দ করা হয়েছে তাদের ব্যবহৃত ৪টি ট্রলারও। একই অভিযোগে আজ মঙ্গলবার সকালে বনের ভদ্রা এলাকা থেকে ১টি ট্রলারসহ বনে অনুপ্রবেশের অভিযোগে আরো ১৯ জনকে আটক করা হয়। এ সব ব্যক্তিদের বাড়ি মোংলার বুড়িরডাঙ্গা ও চিলা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।
পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা শাহিন কবির বলেন, প্রথমে আটক হওয়া ৪৯ জন কোনো পাস না নিয়ে অবৈধভাবে সুন্দরবনে অনুপ্রবেশ করে। এ ছাড়া দ্বিতীয় দফায় আটকদের মাছ ধরার পাস থাকলেও দুবলায় রাস মেলায় যাবার বৈধ কোনো অনুমতি ছিল না। আটক সবাইকে সিওআর মামলার আওতায় নগদ ১০ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop